রূপালী প্রতিবেদক

প্রকাশিত: ৪ জুলাই, ২০২৪, ০২:৩৩ এ এম

অনলাইন সংস্করণ

ডাল্টন জহির এফবিসিসিআই সিভিল এভিয়েশন অ্যান্ড ট্যুরিজম স্ট্যান্ডিং কমিটির কো-চেয়ারম্যান

ডাল্টন জহির। ছবি: সংগৃহীত

মোহাম্মদ জহিরুল ইসলাম (ডাল্টন জহির) সম্প্রতি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) বেসামরিক বিমান চলাচল ও পর্যটন সংক্রান্ত স্থায়ী কমিটির সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন।

ডাল্টন জহির, ট্যুরিজম ডেভেলপারস অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (টিডিএবি) এর একজন পরিচালকও ২০২৪-২৫ ​​মেয়াদের জন্য নির্বাচিত হয়েছেন, বৃহস্পতিবার জারি করা এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

তিনি ট্রাভেলার কী, ইউরোপ কী, ট্রাভেলার টাইমস, ওয়েলকাম বাংলাদেশ এবং ওয়ার্ল্ড ভ্যাকেশন ক্লাবের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা।

জহির ব্র্যাক সার্ভিসেস লিমিটেডের (বিএসএল) হেড অব সেলস অ্যান্ড মার্কেটিং হিসেবে কাজ করেছেন, বিএসএলের ব্যবস্থাপনা এক বিবৃতিতে জানিয়েছে।

তিনি সিলেটের রোজ ভিউ হোটেলেও দায়িত্ব পালন করেন। আতিথেয়তা, পর্যটন, জনসংযোগ, মিডিয়া যোগাযোগ, ব্র্যান্ডিং, বিক্রয়, বিপণন এবং অপারেশনে তার ২২ বছরের অভিজ্ঞতা রয়েছে।

তিনি বাংলাদেশের জন্য গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট অ্যান্ড গলফ, ওশান প্যারাডাইস, লেকশোর হোটেল, মটোরোলা মোবাইল, অ্যাপল কম্পিউটার, ফিলিপস মোবাইল এবং ফুজিফিল্ম ডিজিটাল ক্যামেরা ডিস্ট্রিবিউশন (সিঙ্গাপুরে জেল কর্পোরেশন সদর দফতর) এর জন্যও কাজ করেছেন।

জহির, পর্যটন এবং আতিথেয়তা খাত সম্পর্কে কৌতূহলী, বিভিন্ন স্থান, সংস্কৃতি এবং খাবারের জন্য সুন্দর বাংলাদেশকে কেন্দ্র করে পর্যটন সম্ভাবনাগুলি অন্বেষণে কাজ করে চলেছেন। পর্যটকদের আকৃষ্ট করার জন্য সরঞ্জাম তৈরি করার এবং একটি নীলনকশা আঁকার তৃষ্ণা তাকে আতিথেয়তা এবং পর্যটনে দক্ষ করে তোলে।

ভ্রমণপ্রিয় ব্যক্তিত্ব জহির যুক্তরাজ্য, জার্মানি, দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর, পোল্যান্ড, ডেনমার্ক, অস্ট্রিয়া, চেক প্রজাতন্ত্র, স্পেন, ফ্রান্স, সুইজারল্যান্ড, পর্তুগাল, নেদারল্যান্ডস, মালয়েশিয়া, ভারত, নেপাল, মায়ানমার, চীন এবং সংযুক্ত আরব আমিরাত সফর করেছেন।

এছাড়াও তিনি ভারতের বৃহত্তম ইভেন্ট ট্রাভেল ট্যুরিজম ফেয়ার, আইটিবি বার্লিন (জার্মানিতে বিশ্বের বৃহত্তম ভ্রমণ পর্যটন মেলা), ডব্লিউটিএম লন্ডন (বেস্ট ওয়ার্ল্ড ট্র্যাভেল মার্কেট, ইউকে) এবং মার্কিন যুক্তরাষ্ট্র, জার্মানি এবং ফ্রান্সের ফটো প্রতিযোগিতার মতো বিভিন্ন সম্মানিত ইভেন্টে অংশগ্রহণ করেছিলেন।

তিনি আমেরিকার ফটোগ্রাফিক সোসাইটির সদস্যপদ অর্জন করেছেন। ট্যুরিজম ডেভেলপারস অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ, ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ, ওয়ার্ল্ড ট্র্যাভেলার্স ক্লাব লি. ইউরোপিয়ান আমেরিকান চেম্বার অফ কমার্স অফ ইন্ডাস্ট্রি, প্যাসিফিক এশিয়া ট্রাভেল অ্যাসোসিয়েশন, নিউইয়র্ক চ্যাপ্টার ইউএসএ, এসকেএএল মাদ্রিদ স্পেনের সদস্য।

মন্তব্য করুন