লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত: ৯ মে, ২০২৪, ০৪:৪৪ পিএম

অনলাইন সংস্করণ

নির্বাচনী লড়াইয়ে ’মাস্টার-প্রিন্সিপাল’, ভোটে জিততে নানান প্রতিশ্রুতি

ছবি: রূপালী বাংলাদেশ

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা পরিষদ নির্বাচন জমে উঠেছে। চেয়ারম্যান পদে লড়ছেন দুজন প্রার্থী। একজন রায়পুর  উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মামুনুর রশীদ। অপরজন রায়পুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এবং ২ নম্বর চরবংশী ইউপি সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মাস্টার আলতাফ হোসেন হাওলাদার। শুরুতে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিলেও শেষে একজন চেয়ারম্যান প্রার্থী থেকে সরে দাঁড়ান। 

উপজেলা পরিষদ নির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থীর রাজনীতির পাশাপাশি এক সময় পেশায় মাস্টার এবং প্রিন্সিপাল এর দায়িত্ব পালন করেছেন। চেয়ারম্যান প্রার্থী মামুনুর রশীদ রায়পুর রুস্তম আলী ডিগ্রি কলেজের প্রিন্সিপাল এর দায়িত্ব পালন করেছেন। আরেক প্রার্থী আলতাফ হোসেন হাওলাদার চরবংশী আজিজিয়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এর দায়িত্বে ছিলেন। 

এর মধ্যে (২ মে) প্রতিক বরাদ্দের পর থেকে উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে ভোটারদের ধারে ধারে গিয়ে ভোট চাচ্ছেন প্রার্থীরা। দিচ্ছেন বিভিন্ন প্রতিশ্রুতি। মুলত এখানে চেয়ারম্যান পদে আনারস এবং মোটরসাইকেল প্রতিকের মধ্যে ভোটের লড়াই হবে।

আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মামুনুর রশীদের গনসংযোগ এবং প্রচারণায় রায়পুর উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল হায়দার বাবুল পাঠান, জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট মিজানুর রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি কাজী জামশেদ কবির বাক্কি বিল্লাহ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তানভীর হায়দার রিংকু ও ১০ নং রায়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুমন চৌধুরীসহ সাবেক ও বর্তমান ইউপির বেশ কয়েকজন চেয়ারম্যান এবং ইউপি সদস্যরা

অন্যদিকে মোটরসাইকেল প্রতিকের প্রার্থী মাষ্টার আলতাফ হোসেন হাওলাদার এর গনসংযোগ এবং প্রচারণায় রয়েছে রায়পুর পৌর সভার সাবেক মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইসমাইল খোকন, জেলা শ্রমিক লীগের যুগ্ন আহবায়ক জাকির পাটোয়ারী, ০২ নম্বর চরবংশী ইউপি চেয়ারম্যান আবুল হোসেন, ০৮ নং দক্ষিণ চরবংশী ইউপি চেয়ারম্যান মিন্টু ফরাজিসহ সাবেক ও বর্তমান ইউপির বেশ কয়েকজন চেয়ারম্যান এবং ইউপি সদস্যরা। 

নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা আওয়ামী লীগের কয়েকজন নেতা বলেন, প্রিন্সিপাল মামুনুর রশীদের পক্ষে দলের বেশ কিছু নেতা প্রকাশ্য হলেও আলতাফ মাষ্টারের পক্ষে উপজেলা আওয়ামী লীগের তেমন কোনো নেতা না থাকলেও,দলের একটি প্রভাবশালী মহল চাইছেন না প্রিন্সিপাল মামুনুর রশীদ জিতে আসুক।কারণ ইচ্ছে না থাকা শর্তেও প্রিন্সিপাল  মামুনুর রশীদ লক্ষ্মীপুর ২ আসনের (রায়পুর-লক্ষ্মীপুর) সদর আংশিক আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়নের আপন ভগ্নিপতি হওয়া প্রকাশ্যে তার পক্ষে  কাজ করতে হচ্ছে। 

১ টি পৌরসভা ও ১০ টি ইউনিয়ন নিয়ে রায়পুর উপজেলা। আগামী ২১ মে রায়পুর উপজেলা পরিষদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে দুজন প্রার্থী রয়েছেন। 

মন্তব্য করুন