পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশিত: ২৬ এপ্রিল, ২০২৪, ০৯:২৪ পিএম

অনলাইন সংস্করণ

পঞ্চগড়ে মাসব্যাপী ক্ষুদ্র ও কুটির শিল্প মেলা'র উদ্বোধন

ছবি: রূপালী বাংলাদেশ

প্রতি বছরের ন্যায় এবারো পঞ্চগড়ের ঐতিহ্যবাহী পঞ্চগড় প্রেসক্লাবের ব্যানারে মাসব্যাপি ক্ষুদ্র ও কুটির শিল্প মেলা'র শুভ উদ্বোধন হয়েছে। শুক্রবার সন্ধ্যায় পঞ্চগড় সরকারি অডিটোরিয়াম মাট প্রাঙ্গনে পঞ্চগড় প্রেসক্লাবের আয়োজনে ফিতা কেটে ও আকাশে বেলুল উড়িয়ে এ মেলার শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম ও পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা। এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, পৌর আওয়ামী লীগের সভাপতি এসএম হুমায়ুন কবীর উজ্জল, পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি সাজ্জাদুর রহমান সাজ্জাদ, সাধারণ সম্পাদক জামিল চৌধুরী ডলার, সাবেক সভাপতি এ রহমান মুকুল, সফিকুল আলম, জ্যেষ্ঠ গণমাধ্যম কর্মি শহীদুল ইসলাম শহীদ, সামসউদ্দিন চৌধুরী কালাম, সাবিবুর রহমান সাবিব, , কামরুল 

ইসলাম কামু, লুৎফর রহমান, আব্দুর রহিম, আসাদুজ্জামান আপেল, মেলার ইজারাদার মীর আলমসহ বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন। আয়োজকরা জানান, পঞ্চগড় প্রেসক্লাবের ব্যানারে এবারের এই মেলাটি হচ্ছে ১৭ তম মেলা। পঞ্চগড় প্রেসক্লাব দীর্ঘদিন ধরে এ মেলা আয়োজন করে আসছে। করোনাসহ বিশেষ কারণে গত তিন বছরে মেলা আয়োজন করা সম্ভব হয়নি। মেলায় উৎপাদিত দেশীয় পণ্যের অর্ধশত ষ্টল স্থান পেয়েছে। শিশু থেকে যে কোন বয়সের মানুষের জন্য রয়েছে পছন্দনীয় ড্রেস।ক্রেতাদের কথা মাথায় রেখে নতুন নতুন কাপড়ের কালেকশন রয়েছে।রয়েছে গৃহিণীদের জন্য প্রেসার কুকার, রাইস কুকার, ম্যাজিক চুলা সহ বাহারি ধরণের পণ্য। 

এছাড়া বিশেষ কিছু খাদ্যের স্টলও রয়েছে। মেলায় পর্যাপ্তভাবে নিরাপত্তা জোরদার থাকবে। সার্বিকভাবে পুলিশ প্রশাসন ও গণমাধ্যম কর্মীরা মেলার চারপাশে নিরাপত্তার দায়িত্বে থাকবে। মেলায় শিশুদের বিনোদনের জন্য আকর্ষণীয় বিভিন্ন খেলার আয়োজন করা হয়েছে। মেলায় শুধু কেনাকাটা নয়, বিনোদন ও মিলন মেলায় পরিণত হবে। মেলায় প্রবেশ মূল্য মাথা পিছু টিকেট ধরা হয়েছে বিশ টাকা।মেলা শেষে থাকবে আকর্ষণীয় সব পুরস্কার।  আগামী রোববার থেকে মেলা পূর্ণাঙ্গভাবে চলবে বলে জানান আয়োজকরা।

 

মন্তব্য করুন