ফেনী প্রতিনিধি

প্রকাশিত: ২৩ এপ্রিল, ২০২৪, ০৭:৪৬ পিএম

অনলাইন সংস্করণ

ফেনী উপজেলা পরিষদ নির্বাচন

পরশুরামে সব প্রার্থী বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হওয়ার পথে

ছবি: রূপালী বাংলাদেশ

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে অনুষ্ঠিত হওয়ার কথা ভারত সীমান্ত ঘেঁষা জেলার পরশুরাম ও ফুলগাজী উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচনে সব পদে একাধিক প্রার্থী মনোনয়নপত্র জমা দিলেও প্রত্যাহারের শেষ দিনে পরশুরাম উপজেলার সকল প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেন। ফলে পরশুরাম উপজেলায় ভোটগ্রহণের আর কোন প্রয়োজন নেই। এ উপজেলায় চেয়ারম্যানসহ তিন পদেই বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হওয়া এখন সময়ের ব্যাপার মাত্র। অন্যদিকে ফুলগাজী উপজেলায় ভোটগ্রহণ হবে আগামী ৮ মে।
মঙ্গলবার (২৩ এপ্রিল) রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ রেজাউল করিম গণমাধ্যমে এই তথ্য দেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, পরশুরাম উপজেলায় চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মজুমদার, ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম সফিকুল হোসেন মহিম ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান সামছুন নাহার পাপিয়া ছাড়া সব প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেওয়ায় এ উপজেলায় নির্বাচন ছাড়াই তারা নির্বাচিত হতে যাচ্ছেন।

মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে পরশুরাম উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি কামাল উদ্দিন মজুমদারসহ ৬ প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেন। এদিকে ফুলগাজী উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র প্রত্যাহার করে
নিয়েছেন বর্তমান চেয়ারম্যান আবদুল আলিম মজুমদার ও হুমায়ুন কবির। ফলে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করবেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হারুন মজুমদার ও জাফর উল্ল্যাহ মজুমদার।

অন্যদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে মঞ্জুরা আজিজ বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। এ পদের অপর ২ প্রার্থী সাজেদা আক্তার ও মাহফুজা আক্তার তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। আর ভাইস চেয়ারম্যান পদে অনিল বণিক, আবদুর রহিম পাটোয়ারী, মাহবুবুল হক কালা ও সাইফুদ্দিন মজুমদার প্রতিদ্বন্ধিতা করবেন। ফুলগাজী উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৫ হাজার ৬৭১ জন। তার মধ্যে পুরুষ ভোটার ৫৪ হাজার ৭৬০ জন ও নারী ভোটার ৫০ হাজার ৯১১ জন।

মনোনয়ন প্রত্যাহার নিয়ে পরশুরাম উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার বলেন, পরিপূর্ণ ৩ টার্ম জনপ্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেছি। এখন দলের প্রার্থীকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালাম। তবে মনোনয়ন প্রত্যাহারে তার ওপর কোন চাপ নেই বলে যোগ করেন তিনি।

মন্তব্য করুন