টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশিত: ১ মে, ২০২৪, ০৮:১৫ পিএম

অনলাইন সংস্করণ

পাল্টাপাল্টি কর্মসূচিতে টাঙ্গাইলে মহান মে দিবস পালিত

ছবি: রূপালী বাংলাদেশ

পাল্টাপাল্টি কর্মসূচির মধ্য দিয়ে টাঙ্গাইলে মহান মে দিবস এবং আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত হয়েছে । জেলা শ্রমিক ফেডারেশনের আয়োজনে বেলা এগারোটায় শিবনাথ উচ্চ বিদ্যালয় মাঠে শ্রমিক সমাবেশ ও পৌর শ্রমিক ঐক্যের ব্যানারে কেন্দ্রীয় ঈদগাহে শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়।

এর আগে দুই পক্ষই টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদ্যানে সমাবেশের জন্য প্রশাসনের কাছে  অনুমতি চেয়েছিলো। শ্রমিক সংগঠনের ব্যানারে সমাবেশের আয়োজন করলেও দুই পক্ষ মূলত জেলা আওয়ামী লীগের দুইটি গ্রুপ। একগ্রুপ গত জাতীয় সংসদ নির্বাচনে  আওয়ামী লীগের নৌকা প্রতীকের পক্ষে এবং অন্য গ্রুপ সতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের পক্ষের সমর্থক । 

প্রশাসনের পক্ষ থেকে এক গ্রুপকে শিবনাথ উচ্চ বিদ্যালয় মাঠে এবং অন্য গ্রুপকে কেন্দ্রীয় ঈদগাহে সমাবেশের অনুমতি দেয়া হয়। পৌর উদ্যান ফাকা রাখা হয় এবং  নিরাপত্তার জন্য জেলা সদর রোডে যান চলাচল বন্ধ রাখা হয়। 

জেলা শ্রমিক ফেডারেশন আয়োজিত সমাবেশে ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি বালা মিয়ার সভাপতিত্বে ও ফেডারেশনের সাধারণ সম্পাদক টাঙ্গাইল -২ ( গোপালপুর - ভূঞাপুর)  আসনের সংসদ সদস্য ছোট মনিরের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য টাঙ্গাইল -১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ড. আব্দুর রাজ্জাক এমপি। সমাবেশের  উদ্বোধন করেন একুশে পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাঙ্গাইল-৭ আসনের সংসদ সদস্য খান আহমেদ শুভ, টাঙ্গাইল-৮ আসনের সংসদ সদস্য অনুপম শাহজাহান জয়, বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট মামুনুর রশীদ ও আরও অন্যান্য নেতৃবৃন্দ। 

টাঙ্গাইল পৌর শ্রমিক ঐক্য'র ব্যানারে আয়োজিত সমাবেশে সংগঠনের সভাপতি ও টাঙ্গাইল পৌরসভার মেয়র এস এম সিরাজুল হক আলমগীরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি এডভোকেট জোয়াহেরুল ইসলাম। 

বিশেষ অতিথি হিসেবে টাঙ্গাইল-৩ আসনের সংসদ সদস্য আমানুর রহমান খান রানাসহ আরও অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন । 

মন্তব্য করুন