ফেনী প্রতিনিধি

প্রকাশিত: ২০ এপ্রিল, ২০২৪, ০৫:৪৭ পিএম

অনলাইন সংস্করণ

ফেনীতে প্রাইভেট কার খাদে, কলেজছাত্র নিহত

ছবি: রূপালী বাংলাদেশ

কলেজ পড়ুয়া দুই বন্ধুকে সঙ্গে নিয়ে ফেনীর সোনাগাজী উপজেলার মুহুরী সেচ প্রকল্প এলাকায় বেড়াতে যাওয়ার পথে প্রাইভেট কার দূর্ঘটনায় নিহত হয়েছেন কলেজছাত্র মো. শাকিল হক (২৫)। গতকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ফেনী-সোনাগাজী সড়কের মঙ্গলকান্দি ইউনিয়নের পুরোনো রাস্তার মাথা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। দূর্ঘটনায় শাকিল ছাড়া তার আরো দুই বন্ধু আহত হয়েছেন। 

নিহত শাকিল হক ফেনী শহরের শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কের কচি ভিলার সিরাজুল হকের ছেলে। সে ফেনী সরকারি কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্র। তাঁর গ্রামের বাড়ি জেলার ছাগলনাইয়া উপজেলার মহামায়া ইউনিয়নের জয়নগর গ্রামে।

স্থানীয়রা জানায়, দ্রুত গতির প্রাইভেট কারটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সঙ্গে ধাক্কা খেয়ে খাদে পড়ে যায়। এতে গাড়িতে থাকা তিনজন গুরুতর আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর শাকিল হকের মৃত্যু হয়। দূর্ঘটনায় আহত অপর দুজন হলেন রবিন চৌধুরী ও অমি। তাদের মধ্যে একজন ফেনী আধুনিক সদর হাসপাতাল ও অপরজন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা যায়, শুক্রবার  বিকেল সাড়ে পাঁচটার দিকে শাকিল তাঁর ব্যক্তিগত গাড়িতে রবিন চৌধুরী ও অমিকে নিয়ে সোনাগাজী উপজেলার মুহুরী প্রকল্প এলাকায় ঘুরতে যাচ্ছিলেন। গাড়ির চালক ছিলেন শাকিলের বন্ধু অমি। সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে প্রাইভেটকারটি দূর্ঘটনাস্থলে পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সঙ্গে সজোরে ধাক্কা খেয়ে সড়কের পাশে খাদে পড়ে যায়। স্থানীয় লোকজন গুরুতর অবস্থায় তাঁদের উদ্ধার করে প্রথমে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে ফেনী আধুনিক সদর হাসপাতালে নিয়ে যান। সেখানকার দায়িত্বরত চিকিৎসক শাকিল হককে মৃত ঘোষণা করেন। রবিন চৌধুরীকে ওই হাসপাতালে ভর্তি করা হয়। অন্যদিকে উন্নত চিকিৎসার জন্য অমিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

শাকিলের বাবা সিরাজুল হক বলেন, শাকিল তাঁর একমাত্র ছেলে। ছেলের মৃত্যু তাঁরা কোনভাবেই মানতে পারছেন না। আজ শনিবার সকালে ছাগলনাইয়া উপজেলার মহামায়া ইউনিয়নের জয়নগরে জানাজা শেষে শাকিলের লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

এ ব্যাপারে সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুদ্বীপ রায় জানিয়েছেন, স্থানীয়দের সঙ্গে কথা বলে পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে অতিরিক্ত গতির কারণে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে থাকা গাছে ধাক্কা লেগে খাদে পড়ে দুমড়েমুচড়ে যায়। আহত দুজনের মধ্যে গাড়িচালক অমির অবস্থা আশঙ্কাজনক। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

মন্তব্য করুন