ফেনী প্রতিনিধি

প্রকাশিত: ৫ মে, ২০২৪, ০৮:৫১ পিএম

অনলাইন সংস্করণ

উপজেলা পরিষদ নির্বাচন

ফেনীর ফুলগাজীতে নেই ভোটের আমেজ

ছবি: রূপালী বাংলাদেশ

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে আগামী ৮ মে বুধবার অনুষ্ঠিত হতে যাচ্ছে ফেনীর ফুলগাজী উপজেলার ভোটগ্রহণ। নির্বাচন উপলক্ষে সরকার সমর্থিত প্রার্থী ও সমর্থকরা উপজেলার প্রত্যন্ত অঞ্চল চষে বেড়ালেও সাধারণ ভোটারদের মধ্যে নেই নির্বাচনী আমেজ। তবে ভোটারদের আগ্রহ না থাকলেও পোষ্টার-লিফলেট সাঁটানো হয়েছে চোখে পড়ার মতো। ভারত সীমান্ত ঘেঁষা জেলার ফুলগাজী উপজেলার গুরুত্বপূর্ণ এই নির্বাচনের সংবাদ সংগ্রহে সরেজমিনে গিয়ে এসব দৃশ্য চোখে পড়ে।

ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, শুরুতে কিছুটা নির্বাচনী আমেজ ছিল। তারা বলছেন, সরকারি দল সমর্থিত চেয়ারম্যান প্রার্থী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হারুন মজুমদারের বিপরীতে মনোনয়ন জমা দিয়েছিলেন বর্তমান উপজেলা চেয়ারম্যান আবদুল আলিম মজুমদার। তিনি মনোনয়নপত্র প্রত্যাহার না করলে নির্বাচন হতো হাড্ডাহাড্ডি। এখন কেন্দ্রে ভোটার যাওয়ার কোন সম্ভাবনা নেই।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ভোটার বলেন, খালেদা জিয়ার পৈত্রিক বাড়ি ফুলগাজীতে। এখানে আওয়ামী লীগের ভোট ব্যাংক অত্যন্ত নাজুক। তার মতে, সব প্রার্থী নির্বাচনে থাকলেও এ উপজেলায় ভোটাররা ভোট কেন্দ্রে যাবে না। এটি নিতান্তই নিয়ম রক্ষার নির্বাচন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, এ উপজেলায় চেয়ারম্যান পদে সরকার দল সমর্থিত প্রার্থী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হারুন মজুমদার (কাপ পিরিচ) ও আমজাদহাট ইউনিয়ন আওয়ামী লীগেরসহ সভাপতি জাফরুল্লাহ ভূঞা (চিংড়ি মাছ) প্রতিকে নির্বাচন করছেন। আর ভাইস চেয়ারম্যান পদে অনিল বণিক (টিয়া পাখি), আবদুর রহিম পাটোয়ারী (চশমা), মাহবুবুল হক কালা (তালা), সাইফুদ্দিন মজুমদার শাহিন (উড়োজাহাজ) ও পরিমল রায় (মোটর সাইকেল) প্রতিকে প্রতিদ্বন্ধিতা করবেন।

অন্যদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাজেদা আক্তার ও মাহফুজা আক্তার তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়ায় মঞ্জুরা আজিজ বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। ফুলগাজী উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৫ হাজার ৬৭১ জন। তার মধ্যে
পুরুষ ভোটার ৫৪ হাজার ৭৬০ জন ও নারী ভোটার ৫০ হাজার ৯১১ জন।

মন্তব্য করুন