বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: ৪ মে, ২০২৪, ১০:৩৬ পিএম

অনলাইন সংস্করণ

বগুড়ায় কিশোরীর রহস্যজনক মৃত্যু, ট্রেনে কাটা পড়লো বৃদ্ধা

ছবি সংগৃহীত

বগুড়ার দুই উপজেলায় পৃথক ঘটনায় দুইজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আদমদীঘিতে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত বৃদ্ধা (৬০) নিহত হয়েছেন। তার পরিচয় শনাক্তের চেষ্টা করছে রেলওয়ে পুলিশ। অন্যদিকে সারিয়াকান্দি উপজেলায় সজনি আক্তার (১৬) নামের কিশোরীর লাশ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠিয়েছে থানা পুলিশ। ওই স্কুলছাত্রী সারিয়াকান্দির কামালপুর ইউনিয়নের মাঠপাড়া গ্রামের মোফাজ্জল হোসেন আকন্দের কন্যা। সে আয়েশা ওসমান বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী। 

শনিবার (৪ মে) নিজ বাড়িতে স্কুলছাত্রী সজনি আক্তারের রহস্যজনক মৃত্যু হয়। সে হিটস্ট্রোকে মারা গেছে বলে পরিবারের লোকজন দাবি করলেও এলাকাবাসী জানায়, সজনির গলায় ফাঁসের দাগ রয়েছে। মৃত্যু নিয়ে এলাকায় নানা গুঞ্জন চলছে। 

জানা গেছে, প্রতিদিনের মতো শনিবার সকালে স্থানীয় কোচিং সেন্টারে সজনি আক্তার পড়তে যায়। সেখান থেকে সকাল ১০টার দিকে বাড়িতে আসে। কিছুক্ষণ পরই পরিবারের লোকজনের চিৎকারে প্রতিবেশীরা ছুটে এসে ঘরের খাটের ওপরে তাকে মৃত অবস্থায় দেখতে পান। 

পরিবারের দাবি, সজনি আক্তার কোচিং থেকে এসে খাটে শুয়ে পড়ে। সে অসুস্থ হয়ে পড়লে তার মাথায় পানি ঢালা হয়। পরে স্থানীয় চিকিৎসক এসে সজনিকে মৃত ঘোষণা করে। সজনির বড় বোন বলেন, চিকিৎসক বলেছে সে হিটস্ট্রোকে মারা গেছে। 

সারিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম বলেন, স্কুলছাত্রীর লাশ ময়না-তদন্তের জন্য জেলা মর্গে প্রেরণ করা হয়েছে। ঘটনাস্থলে মৃতদেহ পর্যবেক্ষণ করে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সে আত্মহত্যা করেছে। এ ব্যাপারে থানায় অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। 

এদিকে শনিবার বিকেলে আদমদীঘি রেলওয়ে স্টেশনের পশ্চিম পাশে সিগনালের পাশে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত পরিচয় (৬০) বৃদ্ধার মৃত্যু হয়ে। দুর্ঘটনার আগে ওই নারী পাইকপাড়া গ্রামের রেল-লাইনের আশেপাশে পুরাতন কাগজপত্র কুড়িয়েছেন বলে জানিয়েছেন স্থানীয়রা। বিকেল সাড়ে ৩টার দিকে দোলনচাঁপা আন্ত:নগর এক্সপ্রেস ট্রেন আদমদীঘি রেলওয়ে স্টেশনের পশ্চিম পাশের সিগনাল অতিক্রম করছিল। সেসময় অসাবধানতায় ওই নারী ট্রেনে কাটা পড়েন। 

সান্তাহার রেলওয়ে থানার ওসি মোক্তার হোসেন জানান, ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহতের পরিচয় শনাক্ত করার চেষ্টা চলছে। এ ব্যাপারে রেলওয়ে থানায় অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। 

মন্তব্য করুন