বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: ৮ মে, ২০২৪, ০৫:২৭ পিএম

অনলাইন সংস্করণ

বগুড়ায় ব্যালট ছিনতাই, দুই সহকারী প্রিজাইডিং অব্যাহতি

ছবি: রূপালী বাংলাদেশ

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে বগুড়ার সারিয়াকান্দি, সোনাতলা ও গাবতলী উপজেলায় ভোট গ্রহণ চলাকালে একটি কেন্দ্রের দুটি বুথে জাল ভোট দেওয়ার তথ্য পাওয়া গেছে। এ ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে দুই সহকারী প্রিজাইডিং অফিসারকে অব্যাহতি দেওয়া হয়েছে। তবে তাদের দাবি, বহিরাগতরা এসে ব্যালট বই ছিনিয়ে নিয়েছে। 

বুধবার (৮ মে) দুপুর ১২টার দিকে গাবতলী উপজেলার সোনারায় উচ্চ বিদ্যালয় কেন্দ্রের দুই সহকারী প্রিজাইডিং অফিসারকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। তারা হলেন-হাফিজার রহমান ও আব্দুল মোত্তালিব। 

ওই ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার এটিএম আমিনুর ইসলাম দুই সহকারী প্রিজাইডিং অফিসারকে দায়িত্ব থেকে অব্যাহতির বিষয়টি নিশ্চিত করেছেন। 

এর আগে সকাল ১০টার দিকে সোনারায় বিদ্যালয় ভোট কেন্দ্রে প্রায় তিন থেকে চার সারি পুরুষ ভোটার দাঁড়িয়ে ছিলেন। এ সময় কক্ষে ভোটগ্রহণ কর্মকর্তাদের অলস বসে থাকতে দেখা যায়। প্রিজাইডিং কর্মকর্তার সঙ্গে কথা বলতে গেলে তাদের কক্ষের দরজা বাইরে থেকে আটকানো ছিল। 

জাল ভোট দেওয়ার তথ্য পেয়ে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাদিয়া আফসানা রিমার নেতৃত্বে মোবাইল কোর্ট ওই কেন্দ্রে আসেন। তিনি ঘটনার সত্যতা পেয়ে দুই সহকারী প্রিজাইডিং অফিসারকে দায়িত্ব থেকে অব্যাহতি দেন। তাদের বিরুদ্ধে নির্বাচন কমিশন ব্যবস্থা নেবে বলে মোবাইল কোর্ট জানিয়েছে। 

এদিকে দায়িত্ব থেকে অব্যাহতি পাওয়া সহকারী প্রিজাইডিং অফিসারদের দাবি, ১০ থেকে ১৫ জন বহিরাগত ব্যক্তি এসে তাদের কাছ থেকে ব্যালট বই ছিনিয়ে নেয়। বিষয়টি প্রিজাইডিং কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের জানানো হলেও তারা কোনো ব্যবস্থা নেননি। 

 

মন্তব্য করুন