বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত: ৩ মে, ২০২৪, ০৬:১০ পিএম

অনলাইন সংস্করণ

বাগেরহাটে মুরগির ঘরে ৭ ফুটের অজগর

ছবি: রূপালী বাংলাদেশ

বাগেরহাটের মোরেলগঞ্জে মুরগির ঘর থেকে ৭ ফুট লম্বা একটি অজগর উদ্ধার করেছে। শুক্রবার (৩ মে) সকালে সংবাদ পেয়ে ভিলেজ টাইগার রেসপন্সটিমের টিম লিডার মো. বারেক হাওলাদার নিশানবাড়িয়া ইউনিয়নের পিসি বরইখালী গ্রামের মো. মহসিন হাওলাদারের মুরগির ঘর থেকে অজগর সাপটি উদ্ধার করে।

মুরগির ঘর মালিক মহসিন হাওলাদার বলেন, সকালে মুরগির অপ্রত্যাশিত ডাকাডাকিতে ঘুম ভাঙে। মুরগির ঘরের কাছে যেতেই দেখি বিশাল এক অজগর। 

নিশানবাড়িয়া ইউপি চেয়ারম্যান মো. সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, বর্তমানে তীব্র দাবদাহ ও খাদ্য সংকটের কারণে সুন্দরবন থেকে বন্যপ্রাণী প্রায়ই লোকালয়ে প্রবেশ করছে। তাই সুন্দরবনসংলগ্ন গ্রামবাসীকে তিনি সতর্ক থাকারও পরামর্শ দিয়েছেন। শুক্রবার দুপুর ১২টার দিকে সাপটি সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের ধানসাগর ফরেস্ট অফিসে হস্তান্তর করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন ভিলেজ টাইগার রেসপন্সটিমের টিম লিডার মো. বারেক হাওলাদার, নাছির তালুকদার, ইউপি সদস্য মো. খলিল জোমাদ্দার, গ্রামপুলিশ বেলায়েত হাওলাদার।

এ বিষয়ে ধানসাগর ফরেস্ট অফিসের কর্মকর্তা মো. আব্দুল বাসেত বলেন, অজগরটি ইউনিয়ন চেয়ারম্যানের মাধ্যমে আমরা গ্রহণ করে গুলিশাখালী টহল ফাঁড়ির সুন্দরবনে অবমুক্ত করেছি। 

মন্তব্য করুন