এনামুল হক

প্রকাশিত: ৪ জুলাই, ২০২৪, ১২:০৬ এ এম

অনলাইন সংস্করণ

বাড্ডা থানার সমন্বয় সভায় জনগণের সহযোগিতার আহবান

বাড্ডা থানার সমন্বয় সভা। ছবি: রূপালী বাংলাদেশ

যে কোনো বিষয়েই হোক পুলিশকে জানিয়ে সমাধান হয়েছে মনে করে থেমে যাওয়া ঠিক নয়। সমস্যা সমাধানের আগ পর্যন্ত পুলিশের সঙ্গে যোগাযোগ চালিয়ে যেতে হবে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের বাড্ডা থানার আইন-শৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় সভায় এ কথা বলেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সাজ্জাদুল আলম। বুধবার বিকেলে রাজধানীর বাড্ডার সানজি হোটেলে এই সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। 

বাড্ডা থানার অফিসার ইনচার্জ (ওসি) ইয়াসিন গাজীর সভাপতিত্বে সমন্বয় সভার প্রধান অতিথি ছিলেন এসপি পদে পদোন্নতি পাওয়া গুলশান বিভাগের এডিসি হাসানুজ্জামান মোল্লা।

বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সাজ্জাদুল আলম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (গোয়েন্দা) মাহবুবুল হক সজীব, ও সহকারি পুলিশ কমিশনার রাজন কুমার সাহা।

সভায় সহকারি পুলিশ কমিশনার রাজন কুমার সাহা বলেন, সকলের সহযোগিতার মাধ্যমে ভালো কিছু করা সম্ভব। এজন্য জনপ্রতিনিধি, সচেতন নাগরিক, সুশীল সমাজসহ সকলের সহযোগিতা করতে হবে। আমি আমার সর্বোচ্চটুকু দিয়ে দায়িত্ব পালন করবো এবং ভবিষ্যতেও করে যাবো।

ওসি ইয়াসিন গাজী তার বক্তব্যে বলেন, মামলা দিয়ে, জরিমানা করে কিংবা লাঠি দিয়ে পিটিয়ে কোনো অপরাধ নিশ্চিহ্ন করে দেয়া যায় না। এজন্য দরকার সচেতন নাগরিক সমাজ ও জনপ্রতিনিধিদের সহযোগিতা। একবারে সকল অপরাধ-অপকর্ম বন্ধ না হলেও ধীরে ধীরে আইনের শাসন ও সমাজ ব্যবস্থার মাধ্যমে শতভাগ অপরাধ দূর করা সম্ভব। 

তিনি এ সময়ে অপরাধ নিয়ন্ত্রণে বাড্ডা থানা পুলিশের বিভিন্ন উদ্যোগের কথাও তুলে ধরেন।

সভায় উপস্থিত স্থানীয়রা জানান, তারা পরিবার-পরিজন নিয়ে নিজ বাসায় নিরাপত্তার সাথে বসবাস করতে পারছেন। ব্যবসা প্রতিষ্ঠানে নির্বিঘ্নে ব্যবসা করতে পারছেন। সন্তানরা শিক্ষা প্রতিষ্ঠানে নিরাপদে যাতায়াত করতে পারছে। স্থানীয় পর্যায়ে তারা পুলিশের কাছ থেকে এটাই প্রত্যাশা করেন।

স্থানীয় সুশীল সমাজ, জনপ্রতিনিধিরা সমন্বয় সভায় যোগ দিয়ে বাড্ডা থানার আইন শৃঙ্খলা পরিস্থিতি, মাদক নিয়ন্ত্রণ, অপরাধ দমন ও চুরি ডাকাতি বন্ধে নেয়া বিভিন্ন উদ্যোগের প্রশংসা করেছেন। পাশাপাশি তারা বর্তমান ওসি ইয়াসিন গাজীকে তার দায়িত্ববোধ ও পুলিশিং কার্যক্রমে সফল নেতৃত্ব দেওয়ার জন্য ধন্যবাদ দেন। এবং বাড্ডা পুলিশকে যেন জনগণের বন্ধু হিসেবে সবসময় পাশে পাওয়া যায়; সেই আশাবাদও ব্যক্ত করেন। 

এর আগে বেশ কয়েকবার বিভিন্ন উদ্যোগের জন্য বাড্ডা থানার কর্মকর্তারা ঢাকা মেট্রোপলিটান পুলিশ থেকে পুরস্কৃত হয়েছেন।

মন্তব্য করুন