বান্দরবান প্রতিনিধি

প্রকাশিত: ৫ মে, ২০২৪, ০৯:২৫ পিএম

অনলাইন সংস্করণ

বান্দরবানে চালকসহ কেএনএফ আরো চারজনকে কারাগারে প্রেরণ

ছবি: রূপালী বাংলাদেশ

বান্দরবানের থানচিতে দুটি ব্যাংক ডাকাতি-হামলা মামলায় পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাসনাল ফ্রন্ট (কেএনএফের) সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার ৪ আসামীকে রিমান্ড শেষে ফের কারাগারে প্রেরণ করেছে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।

রবিবার (৫ মে) সকালে তাদেরকে আদালতে তোলা হলে কারাগারে পাঠানো নির্দেশ দেন চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নাজমুল হোসাইন।

আসামীরা হলেন- ভাননুন নুয়াম বম (২৩), আসেলন চেও বম (১৯), ভানলাল বয় বম (৩৩) ও জীপ চালক কপিল উদ্দিন সাগর। 

আদালত জানায়, দিন দুপুরে থানচিতে সোনালী ও কৃষি ব্যাংক লুটপাট চালায় কেএনএফ সন্ত্রাসীরা। এই ঘটনায় গ্রেফতারকৃত চালকসহ কেএনএফ আরো চার সদস্যকে দুইদিন রিমান্ড শেষে আদালত তোলা হলে কারাগারে পাঠানো নির্দেশ দেন বিচারক।

এদিকে  রুমা ও থানচি উপজেলায় ব্যাংক ডাকাতি, অস্ত্র লুট ও ম্যানেজার অপহরণের ঘটনায় থানচিতে ৪টি ও রুমায় ৫টি মামলায় ৮২ জনকে কেএনএফের সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করে আদালতের নির্দেশে জেল হাজতে পাঠানো হয়েছে। এদের মধ্যে ২০ জন নারীও রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে বান্দরবান কোর্ট পুলিশের উপ-পরিদর্শক প্রিয়েল পালিত জানান, থানচি উপজেলায় সোনালী ও কৃষি ব্যাংক ডাকাতির মামলায় কেএনএফের সঙ্গে জড়িত ৪ আসামীকে ২ দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করেছিল পুলিশ। শুনানী শেষে আদালত আসামীদেরকে ফের কারাগারে পাঠানোর নির্দেশ দেয়। 

 

মন্তব্য করুন