নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৩ এপ্রিল, ২০২৪, ০৬:৫৩ পিএম

অনলাইন সংস্করণ

বিচারপতির কাছে বিচার চাইলেন বিচারক

ছবি : সংগৃহীত

এজলাসে অশোভন আচরণ, সামাজিক যোগাযোগমাধ্যমে মিথ্যা ও হেয়প্রতিপন্নমূলক বক্তব্য সংবলিত ভিডিও প্রকাশ করায় প্রধান বিচারপতির কাছে বিচার চেয়েছেন নিম্ন আদালতের এক বিচারক।

আজ বুধবার বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চে এ বিচার চান জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম।

লিখিত আবেদনে বিচারক বলেন, এজলাসে বিচারকাজ করার সময় খুলনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিশেষ পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট জহিরুল ইসলাম পলাশ উচ্চস্বরে কথা বলেন। পরে শুনানির সময়ের ঘটনা সামাজিক যোগযোগমাধ্যম ফেসবুকে লাইভে এসে মিথ্যা, বানোয়াট ও সম্মানহানিকরভাবে প্রকাশ করেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক আরও উল্লেখ করেন, তার ব্যক্তিগত ফেসবুক ম্যাসেঞ্জারে ওই আইনজীবী সোশ্যাল মিডিয়াতে তার প্রদত্ত ভিডিও চিত্র পেয়েছেন। যা উপস্থিত খুলনা বিচার বিভাগে কর্মরত আমার স্থানীয় কর্তৃপক্ষ (মহানগর দায়রা জজ ও সিএমএম) ও অন্যান্য বিচারকদের অবগত করেছি। ওই ভিডিওতে বিচারক হিসাবে আমাকে দুর্নীতিবাজসহ আরও অনেক বিষয়ে মিথ্যা, বানোয়াট এবং সম্মানহানিকর বক্তব্য দেওয়া হয়েছে।

এদিকে, এই বিচারকের অভিযোগের প্রেক্ষিতে আদালত অবমাননা এবং সোশ্যাল মিডিয়াতে বিচারকের বিরুদ্ধে মিথ্যা ও হেয়প্রতিপন্নমূলক বক্তব্য সংবলিত ভিডিও প্রকাশ করায় ব্যাখ্যা দিতে খুলনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিশেষ পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট জহিরুল ইসলাম পলাশকে তলব করেছেন হাইকোর্ট।

মন্তব্য করুন