ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশিত: ১ মে, ২০২৪, ০৬:২৪ পিএম

অনলাইন সংস্করণ

ভাইস চেয়ারম্যান হতে দ্বারে দ্বারে ভোট চাইছেন তৃতীয় লিঙ্গের বর্ষা

ছবি: রূপালী বাংলাদেশ

প্রথম ধাপে উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ৮ মে অন্যান্য প্রার্থীর মতোই প্রজাপতি প্রতীক নিয়ে ঝিনাইদহ সদর উপজেলা নির্বাচনে প্রথমবারের মতো তৃতীয় লিঙ্গের মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হয়েছেন বর্ষা খাতুন (হিজরা)। ঝিনাইদহ সদর উপজেলায় এই প্রথম বারের মতো তৃতীয় লিঙ্গের প্রার্থী হওয়ায় এলাকায় সৃষ্টি হয়েছে আলোড়ন।

ঝিনাইদহ সদর উপজেলা নির্বাচনে ৩৪ বছরের এই বর্ষা খাতুন ব্যাপক সাড়া ফেলেছেন এলাকায়। প্রজাপতি প্রতীক নিয়ে তিনি প্রতিদ্বন্দ্বিতা করছেন মহিলা ভাইস চেয়ারম্যান পদে।

স্থানীয়রা বলেন, যে কোনো মূল্যে আমরা নিরপেক্ষ ও গোলযোগ বিহীন ভোট চাই। সৎ, যোগ্য প্রার্থীকেই আমাদের প্রয়োজন যিনি আমাদের কথা শুনবেন বুঝবেন তাদেরকেই প্রার্থী হিসেবে বেছে নেবে।

তারা আরো জানায়, বর্ষা খাতুন দীর্ঘ সময় বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে যুক্ত ছিলেন। এবারই প্রথম তিনি নির্বাচন করছেন। অন্যরা বিজয়ী হওয়ার পর তাদের দেওয়া সকল কথায় ভুলে যান খোজ নেন না খোজ খবরও। শুধু ভোটের সময় এসে ভোট চান। তাই এবার নতুন প্রার্থীকে বিজয়ী হিসাবে দেখতে চান।

বর্ষার সঙ্গে কথা বলে জানা যায়, ঝিনাইদহ পৌরসভার চাকলাপাড়ায় থাকেন বর্ষা খাতুন। আলিজান মিয়া এবং আছিয়া খাতুন দম্পতির ৫ সন্তানের মধ্যে তিনি ৫ম। গত কয়েক বছর ধরে এলাকায় বিভিন্ন সামাজিক কাজকর্ম কর আসছেন তিনি। আপদ বিপদে মানুষকে সাহায্য করেন। এভাবেই এলাকায় পরিচিত হয়ে উঠেন তিনি। পড়েছেন ১০ম শ্রেণি পর্যন্ত। সবার চেয়ে ভিন্ন হওয়ায় পেরোতে হয়েছে নানা প্রতিকূলতা। যেভাবে গত কয়েক বছর মানুষের পাশে থেকেছি ভোটাররা তার মুল্যায়ন অবশ্যই করবেন। মানুষ তাকে ভোটে দাড় করিয়েছে। বিজয়ী হলে তিনি এলাকার উন্নয়ন ও মানুষের সেবা করবেন বলে জানান।

জেলা নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, ঝিনাইদহ সদর উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন বর্ষা খাতুন সহ মোট ৪ জন। আগামী ৮মে সদর ও কালীগঞ্জ উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে। এ দুই উপজেলায় মোট প্রার্থী হয়েছেন ২৪ জন। সদরের ভোট দেবেন তিন লাখ ৯০ হাজার ৯৩৪ জন ভোটার।

মন্তব্য করুন