মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত: ২৫ মার্চ, ২০২৪, ০৯:৩৯ পিএম

অনলাইন সংস্করণ

মৌলভীবাজারে শহীদ মিনারে ময়লার স্তুপ, সর্বস্তরে ক্ষোভ

ছবি: রূপালী বাংলাদেশ

রাত পোহালেই মহান স্বাধীনতা দিবস। কিন্তু মৌলভীবাজারের একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার ঢেকে রাখা হয়েছে ময়লা-আবর্জনার স্তুপ দিয়ে। এ নিয়ে সর্বস্তরের মানুষের মাঝে ক্ষোভ বিরাজ করছে।


জানা যায়, মৌলভীবাজার সদর উপজেলার চাঁদনীঘাট ইউনিয়নে অবস্থিত সাবিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়। এই বিদ্যালয়ের সংস্কার কাজ চলছে। কিন্তু গত কয়েকদিন ধরে দেখা যাচ্ছে বিদ্যালয়ের সংস্কার কাজের জন্য ভাঙাচোরা ময়লা আবর্জনা, মাটি বিদ্যালয়ে অবস্থিত শহীদ মিনারের উপর ফেলে রাখা হয়েছে। এনিয়ে একটি ছবিযুক্ত পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে।

এবিষয়ে সাংস্কৃতিক সংগঠক ও রাজনীতিবিদ আ স ম সালেহ সোহেল রুপালী বাংলাদেশকে জানান, এটি স্বাধীনতা বিরোধীদের একটি কাজ। অবিলম্বে বিদ্যালয় কমিটি ও সংশ্লিষ্টদের আইনের আওতায় আনার দাবি জানান তিনি।

এবিষয়ে রাজনগর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ রজত কান্তি গোস্বামী রুপালী বাংলাদেশকে জানান, স্বাধীনতা দিবসে প্রাক্কালে এধরনের একটি কাজ খুবই লজ্জাজনক ও গর্হিত। অবিলম্বে ঠিকাদারকে জবাবদিহি ও আইনের আওতায় আনার দাবি জানান তিনি।

এবিষয়ে সাবিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিল্পী নাগ রুপালী বাংলাদেশকে জানান, গত বৃহস্পতিবার থেকে বিদ্যালয় বন্ধ রয়েছে। এছাড়া আমি পিটিআইতে কয়েকদিন ধরে ট্রেনিং এ আছি।

আজ (সোমবার)  আমি ফেসবুকে পোস্ট দেখেছি। এটি অবশ্যই দুঃখজনক ও গর্হিত কাজ। ইতিমধ্যে আমি এলাকার গন্যমান্য ব্যক্তিদের সাথে আলাপ করেছি। যাতে আগামীকাল স্বাধীনতা দিবসে আমরা পুষ্পমাল্য অর্পন করতে পারি।

তিনি আরও জানান, নোমান মিয়া নামে ঠিকাদার এই কাজ করছে। তাঁর সাথে আলাপ করে যথাশীঘ্রই আবর্জনা সরানোর ব্যবস্থা গ্রহণ করছি।

এবিষয়ে মৌলভীবাজারের জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম রুপালী বাংলাদেশকে জানান, বিষয়টি খুবই দুঃখজনক। আমি জেনে যথাশীঘ্রই ব্যবস্থা গ্রহণ করছি।

মন্তব্য করুন