লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত: ৩০ মার্চ, ২০২৪, ০৫:০১ পিএম

অনলাইন সংস্করণ

লক্ষ্মীপুরে বেতন-বোনাসের দাবিতে মহাসড়ক অবরোধ, পুলিশের লাঠিচার্জ

ছবি: রূপালী বাংলাদেশ

বকেয়া বেতন ও বোনাসের দাবিতে লক্ষ্মীপুরের রায়পুরে বেঙ্গল স্যু ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। 

শনিবার (৩০ মার্চ) সকালে উপজেলার রাখালিয়া বাজারে ওই কারখানার সামনে  রায়পুর-ঢাকা অঞ্চলিক মহাসড়কে অবরোধ করে প্রায় তিন ঘণ্টাব্যাপী এ বিক্ষোভ কর্মসুচি পালন করেন তারা। এসময় ওই রুটে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে দুর্ভোগে পড়েন যাত্রীরা। এতে সড়কের দু’পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়।খবর পেয়ে রায়পুর থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। একপর্যায়ে পুলিশ লাঠিচার্জ করে শ্রমিকদের  ছত্রভঙ্গ করে দেয়।

এর আগে শ্রমিক প্রতিনিধিদের নিয়ে  কারখানার ম্যানেজার সাইফুল কবির, সিনিয়র প্রডাকশন ম্যানেজার নজরুল ইসলামের সাথে কথা বলেন রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. এমরান খান ও রায়পুর-রামগঞ্জ সার্কেলের  সহকারী পুলিশ সুপার আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।

বৈঠকে শ্রমিকদের রবিবার দুপুর ১২টার মধ্যে তাদের ব্যাংক হিসেবে এক মাসের বেতন এবং একই সাথে বোনাসের বিষয়ে কর্তৃপক্ষের সাথে কথা বলার আশ্বাস দেন। তবে লিখিত কোন আশ্বাস না পাওয়ায় শ্রমিকরা কর্তৃপক্ষের এ আশ্বাস প্রত্যাক্ষাণ করেন।

শ্রমিকরা জানান, এক একজন শ্রমিক ৯ মাস, ৬ মাস, ৩ মাস ও ২ মাস-সহ ওভারটাইম বকেয়া রয়েছে। বকেয়া বেতন পরিশোধ না করে হঠাৎ  নোটিশ ছাড়া বিভিন্ন মাধ্যমে শনিবার সকাল ৮ থেকে ১৫ এপ্রির পর্যন্ত কারখানা বন্ধ করে দেয় মালিক পক্ষ। যার প্রেক্ষিতে সকালে রায়পুর বেঙ্গল সু কারখানায় তালা ঝুলতে দেখে। এতে ক্ষিপ্ত হয়ে বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে শ্রমিকরা। অন্যদিকে পুলিশের হস্তক্ষেপে প্রায় তিন ঘন্টা পর এ রুটে যান চলাচল স্বাভাবিক হয়।

মন্তব্য করুন