রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ৯ মে, ২০২৪, ০৪:০০ পিএম

অনলাইন সংস্করণ

রাঙামাটির শ্রমিক নেতা রুহুল আমিনের হুশিয়ারি

শ্রমিকদের নিয়ে তালবাহানা করলে যে কোন সময় বড় ধরনের কর্মসূচি

ছবি: রূপালী বাংলাদেশ

শ্রমিকদের নিয়ে তালবাহানা করলে যে কোন সময় বড় ধরনের কর্মসূচি আসতে পারে রাঙামাটি সড়ক ও নৌ পথে। এমন হুশিয়ারি দিয়েছেন রাঙামাটির শ্রমিক ইউনিয়ন নেতা মোঃ রুহুল আমিন। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় পৌর ট্রাক টার্মিনালে এক সংবাদ সম্মেলনে প্রিন্ট এন্ড ইলেকট্রনিক্স মিডিয়াকে দেওয়া এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন শ্রমিক নেতারা।

প্রেস ব্রিফিংয়ে মোঃ রুহুল আমিন বলেন,গত মাসের ২৪ এপ্রিল সদর উপজেলা চেয়ারম্যান মোঃ শহীদুজ্জামান মহসিন রোমান পূর্ব পরিকল্পিত ভাবে আমাকে ডেকে রাউজান নিয়ে তার ঘনিষ্ঠ লোকজন নিয়ে আমাকে বেদম মারধর করে। ওই ঘটনায় আমি রাঙামাটি সদর জেনারেল হাসপাতালে ৪-৫ দিন ভর্তি ছিলাম।পরে বিষয়টি রাঙামাটি পুলিশ সুপারসহ বিভিন্ন জনকে অবগত করি। আমার ঘটনাটাকে আড়াল করতে চেয়ারম্যান রোমানসহ তার সঙ্গীয় লোকজন আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে থানায় মামলা করে।

ছাড়াও ট্রাক চালক ইলিয়াছকে ভোর রাতে আমি ও আমার লোকজন মেরেছে বলে একটি নাটক সাজিয়েছেন রোমান। এই বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা নিতে প্রশাসনকে অনুরোধ জানান তিনি। শ্রমিক নেতা ও শ্রমিকদের উপর অন্যায় অত্যাচার করা হলে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে। আমি ও আমার শ্রমিক নেতারা কোথায়ও কোন রকম চাঁদাবাজি করছে এমন প্রমান কেউ দিতে পারলে আইনে যা আছে তা আমি ও আমার নেতারা মাথা পেতে নেব।

রাঙামাটি সড়ক বাস মালিক সমিতির সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান শহীদুজ্জামান মহসিন রোমান মুঠো ফোনে বলেন,ওই দিনের ঘটনায় আমি নিজেই রুহুল আমিনকে কঠোর মারধর থেকে বাচিয়েছি। এছাড়াও রাঙামাটি পুলিশ সুপার,অতিরিক্ত পুলিশ সুপার ও কোতয়ালি থানার ওসিকে অনুরোধে আমি জনপ্রতিনিধি হিসেবে হুরুল আমিনের পক্ষে দায়িত্ব পালন করেছি।আর এখন সে আমার বিরুদ্ধে সংবাদ সংম্মেলন করে। আমি তাকে কি করেছি তার একটি ভিডিও আমার কাছে প্রমানস্বরুপ রয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, রাঙামাটি জেলা সড়ক পরিবহন ট্রাক শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ, লঞ্চ শ্রমিক ইউনিয়নের  সভাপতি কেরানি নুরুল হক, রাঙামাটি জেলা ট্রাক চালক কল্যাণ সমিতির সভাপতি মোঃ ইউনুছ, রাঙামাটি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু, লঞ্চ মালিক সমিতির প্রতিনিধি ও রাঙামাটি মিনি ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক টিটু বিশ্বাসসহ আরো অনেকে।
 

মন্তব্য করুন