রূপালী প্রতিবেদক

প্রকাশিত: ৫ মে, ২০২৪, ০৩:২৫ পিএম

অনলাইন সংস্করণ

সুন্দরবনে আগুন নেভাতে হেলিকপ্টার দিয়ে ছিটানো হচ্ছে পানি

ছবি : সংগৃহীত
সুন্দরবনের আমোরবুনিয়া টহল ফাঁড়ির লতিফের ছিলা এলাকায় লাগা আগুন নিয়ন্ত্রণে যোগ দিয়েছে বাংলাদেশ বিমানবাহিনীর একটি দল। তারা হেলিকপ্টারে করে আজ দুপুর সাড়ে ১২টা থেকে পানি ছিটানো শুরু করেছে।

শনিবার বনে আগুন লাগে। আজ ভোর থেকে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে ফায়ার সার্ভিস। তাদের সহযোগিতা করতে বন বিভাগ ও স্থানীয় স্বেচ্ছাসেবকদের পাশাপাশি যোগ দেয় কোস্টগার্ড ও নৌবাহিনীর দুটি আলাদা দল। সকাল থেকে দুই দফায় হেলিকপ্টারে করে ঘটনাস্থল পরিদর্শন করে বিমানবাহিনী।

ঘটনাস্থলে উপস্থিত মোরেলগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম তারেক সুলতান বলেন, ‘আজ দুপুর সাড়ে ১২টা থেকে বিমানবাহিনী হেলিকপ্টারে করে পানি দেওয়া শুরু করেছে। পাশাপাশি ফায়ার সার্ভিসের কর্মীদের কাজ সহযোগিতা করছে বন বিভাগ, স্বেচ্ছাসেবক, নৌবাহিনী, কোস্টগার্ড, পুলিশ, উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধিসহ স্থানীয় লোকজন।’ আগুন এখন অনেকটাই নিয়ন্ত্রিত অবস্থায় আছে বলে জানান তিনি।

ফায়ার সার্ভিস কর্মীদের বরাত দিয়ে ইউএনও বলেন, ভোলা নদী থেকে অন্তত দুই কিলোমিটার দূরে আগুনের উৎসে সকাল থেকে পানি ছিটানো হচ্ছে। নতুন এলাকায় যাতে আগুন ছড়িয়ে পড়তে না পারে, সে ব্যবস্থা করা হয়েছে। তিন দিক দিয়ে ফায়ার সার্ভিস পানি দিচ্ছে। এখন বনের মধ্যে বড় ধরনের আগুন নেই।

মন্তব্য করুন