হীরেশ ভট্টাচার্য্য হিরো, মাধবপুর

প্রকাশিত: ২১ এপ্রিল, ২০২৪, ০৬:২৪ পিএম

অনলাইন সংস্করণ

হবিগঞ্জের মাধবপুরে

১০ গ্রামের পারাপারের ভরসা বাশেঁর সাকো

ছবি: রূপালী বাংলাদেশ

হবিগঞ্জের মাধবপুরে একটি ব্রীজের জন্য ১০ গ্রামের মানুষ যুগের পর পর যুগ চরম দূভোগের মধ্য রয়েছে। কোমলমতি শিক্ষার্থীসহ ঝুকিপূর্ণ সরু বাশেঁর সাঁকো দিয়ে নদী পার হতে হচ্ছে। পাকা ব্রীজ নির্মাণের দাবি করে আসছে ভুক্তভোগীরা। কিন্তুু এ দাবি বাস্তবায়নে জনপ্রতিনিধি
প্রতিশ্রুতি মিলছে। মাপযোগ আর সমীক্ষায় পার হয়েছে এক যুগ। কিন্তু কাজ হয়নি। এ নিয়ে আক্ষেপ ও ক্ষোভের শেষ নেই এলাকাবাসীর। হবিগঞ্জের মাধবপুর উপজেলার আন্দিউড়া ও বহরা ইউপির সংযোগস্থল মরারচর এলাকায় সোনাই নদীর উপর একটি বাঁশের সাঁকোই এখন নদীর দু পারের মানুষের যোগাযোগের মাধ্যম। স্রোত বাড়লেই ভেঙ্গে যায় সাঁকোটি। ফলে স্থানীয় জনগণ ডিঙ্গি নৌকা দিয়ে অতিকষ্টে পারাপার করেন। বর্ষাকালে নদীর স্রোত বেড়ে গেলে দুর্ভোগ বেড়ে যায় চরমে। বিশেষ করে স্কুলগামী শিক্ষার্থীরা চরম ভোগান্তির শিকার হতে হয়। স্রোত বাড়লে অনেক শিক্ষার্থীরা স্কুল যাওয়া বন্ধ করে দিতে হয় বলে জানান এলাকার একজন শিক্ষক।

আন্দিউড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান জানান, হরিশ্যামা, কুটানিয়া, উতলারপাড়, সুন্ধাদিল, মুরাদপুর, ভাংগারপাড়, দিঘিরপাড়, ধুনিচানপুরসহ বিভিন্ন গ্রামের বাসিন্দারা একটি ব্রীজের অভাবে চরম দূর্ভোগের মধ্যে রয়েছে। এখানে একটি পাকা ব্রীজ নির্মাণ জরুরী।

আন্দিঊড়া ইউনিয়নের চেয়ারম্যান আতিকুর রহমান আতিক বলেন, ব্রীজটি নির্মাণের জন্যে সরকারের বিভিন্ন দপ্তরে যোগাযোগ করা হয়েছে। আশা করা যায় এবার কিছু হবে।

এ ব্যাপারে হবিগঞ্জ এলজিইডির সিনিয়র সহকারী প্রকৌশলী মো: ইশতিয়াক হাসান বলেন, খোঁজ নিয়ে ব্রীজ নির্মানে প্রয়োজনীয় ব্যবস্থা নিব। মাধবপুর উপজেলা ইঞ্জিনিয়ারকে এ ব্যাপারে একটি প্রতিবেদন ও প্রস্তাব দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

মন্তব্য করুন