ফেনী প্রতিনিধি

প্রকাশিত: ১৭ এপ্রিল, ২০২৪, ১১:৫৯ পিএম

অনলাইন সংস্করণ

১৭ বছরের সাজাপ্রাপ্ত আসামি ২২ বছর পর গ্রেপ্তার

ছবি: রূপালী বাংলাদেশ

ফেনীতে অস্ত্র মামলায় ১৭ বছরের কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামী মনিরুল আলম মিনারকে (৪৩) গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার (১৬ এপ্রিল) রাতে ফেনী শহরের মাষ্টার পাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব। বুধবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। সে নাম-পরিচয় গোপন রেখে দীর্ঘ ২১ বছর পালিয়ে ছিল।

গ্রেপ্তারকৃত মনিরুল আলম ফেনী শহরের পূর্ব উকিল পাড়ার মৃত. দিদারুল আলমের ছেলে।

র‌্যাব-৭ জানিয়েছে, ২০০২ সালের ২০ জুলাই ফেনী মডেল থানার অস্ত্র মামলায় ফেনীর একটি আদালত মনিরুল আলমকে ১৭ বছরের সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা অর্থদণ্ড দেন। দণ্ডের পর থেকে মনিরুল ছদ্মবেশে পলাতক রয়েছেন। গোপন সংবাদের ভিত্তিতে মনিরুলকে ফেনী শহরের মাষ্টার পাড়া থেকে গ্রেপ্তার করা হয়।

র‍্যাবের কোম্পানি অধিনায়ক স্কোয়াডন লিডার মোহাম্মদ সাদেকুল ইসলাম জানান, আইনি ব্যবস্থা নেওয়ার জন্য তাকে ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়।

র‌্যাব বলছেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মনিরুল আলম স্বীকার করেন, মামলা দায়েরের পর থেকে আইনশৃঙ্খলা বাহিনীর গ্রেপ্তার এড়াতে নিজের নাম-ঠিকানা পরিবর্তন করে ফেনী, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে ছদ্মবেশে আত্মগোপনে ছিলেন তিনি।  

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম চৌধুরী জানান, গ্রেপ্তারকৃত মনিরুলকে দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন