বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: ২৯ মার্চ, ২০২৪, ০১:০১ এ এম

অনলাইন সংস্করণ

জাল টাকা চক্র

ঈদে সক্রিয় হয় জাল টাকার মেশিন সাইফুল

ছবি: রূপালী বাংলাদেশ

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে বগুড়ায় সক্রিয় হওয়ার চেষ্টা করছে জাল টাকা চক্রের কারবারিরা। উৎসব আসলেই সারাদেশে জাল টাকা ছড়িয়ে সাধারণ মানুষকে বিভিন্ন ভাবে ক্ষতিগ্রস্ত করে এই চক্র। তবে জেলাজুড়ে গোয়েন্দা নজরদারি রয়েছে বলে জানিয়েছেন একাধিক গোয়েন্দা কর্মকর্তা। 

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহারে ৭২ হাজার টাকার জাল নোটসহ সাইফুল ইসলাম কনা (৩৫) নামের একজনকে গ্রেপ্তার করা হয়েছে। সে লালমনিরহাট সদরের পানির ট্যাংক খোচাবাড়ি এলাকার অলি আহমেদের ছেলে। জাল টাকা মার্কেটে ছড়িয়ে দেওয়ার টার্গেট নিয়ে সান্তাহারে এসেছিল সাইফুল। 

বৃহস্পতিবার (২৮) মার্চ) আদমদীঘি থানার অফিসার ইনচার্জ (ওসি) রাজেশ কুমার চক্রবর্তী জানান, গ্রেপ্তারকৃত ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের শেষে আদালতে পাঠানো হয়েছে। বুধবার (২৭ মার্চ) সন্ধ্যায় সান্তাহার রেলওয়ে স্টেশন সংলগ্ন একটি বিকাশের দোকানের সামনে থেকে জাল নোট চক্রের ওই সদস্যকে গ্রেপ্তার করে সান্তাহার ফাঁড়ি পুলিশ।

পুলিশ জানায়, জাল টাকা কেনাবেচার গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে বাংলাদেশী ৭২ হাজার টাকার জাল নোটসহ সাইফুল নামের ওই ব্যক্তিকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে আদমদিঘী থানার উপ-পরিদর্শক বকুল হোসেন বাদী হয়ে মামলা দায়ের করেছেন। 

সুত্র জানায়, সান্তাহারে গ্রেপ্তারকৃত ব্যক্তি জাল নোট চক্রের সক্রিয় সদস্য। তাদের উদ্দেশ্য ছিল রমজানের মধ্যে ও ঈদ উপলক্ষে বিপুল পরিমাণ জাল টাকা তৈরি করে বগুড়াসহ আশপাশের জেলায় ছড়িয়ে দেওয়ার। খুবই নিখুঁতভাবে জাল টাকার নোট তৈরি করছে সংঘবদ্ধ চক্র। বাজারে জাল টাকা ছড়িয়ে দেওয়ার কারণে ক্ষতিগ্রস্থ হচ্ছেন সমাজের বিভিন্ন শ্রেণির মানুষ। 

 

মন্তব্য করুন