পিরোজপুর প্রতিনিধি

প্রকাশিত: ২ জুলাই, ২০২৪, ০৬:৩৪ পিএম

অনলাইন সংস্করণ

বঙ্গোপসাগরে ট্রলার ডুবিতে পিরোজপুরের ৫ জেলে নিখোঁজ

ছবি: সংগৃহীত

বঙ্গোপসাগরে মাছ শিকার করতে গিয়ে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার ছোট মাছুয়া এলাকার ৫ জন জেলে নিখোঁজ রয়েছে। এ ঘটনায় ট্রলারে থাকা ৭ জেলেকে উদ্ধার করা হয়েছে। নিখোঁজ জেলে পরিবারগুলোর মধ্যে চলছে চরম উৎকন্ঠা ও আহাজারি।

নিখোঁজ জেলে পরিবারের স্বজনরা জানান, রোববার রাত সাড়ে ১১টার সময় নিখোঁজ জেলেরা পরিবারের সঙ্গে সবশেষ যোগাযোগ করেন। এর আধা ঘণ্টা পরে সাগরের প্রবল স্রোতের তোড়ে ট্রলারটি ডুবে যায়। পরবর্তীতে একই ট্রলারে থাকা আরো ৭ জন জেলে উদ্ধার হলেও এখনও ৫ জন নিখোঁজ রয়েছে। উদ্ধার হওয়া ৭ জেলে মহিপুর হাসপাতালে ভর্তি রয়েছে। রোববার রাতে তারা নিখোঁজ হয় বলে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা মৎস্য কর্মকর্তা এস এম আজহারুল ইসলাম।

নিখোঁজ হওয়া জেলেরা হলেন- ভান্ডরিয়া থানার জুনিয়া এলাকার বাবুর্চি মোকলেছ হাওলাদেরর ছেলে আব্দুর রহমান (৫০) ও মঠবাড়িয়া উপজেলার ছোট মাছুয়া এলাকার মোশারেফ ফরাজীর ছেলে নজরুল মাঝি (৫৫), মৃত হাফেজ আকনের ছেলে বাহাদুর আকন (২২), আকব্বর শাহের ছেলে আল আমিন শাহ (২২), ও মোসলেম হাওলাদারের ছেলে সালাম (৫০) ।

তুষখালী ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য রফিকুল ইসলাম সেলিম জানান, দরিদ্র জেলেরা একটি ট্রলার নিয়ে ছোটমাছুয়া এলাকার ১২ জন জেলে গত ২৬ জুন মাছ শিকার করতে সাগরে যায়। রোববার (৩০ জুন) গভীর রাতে স্রোতের ধাক্কায় ট্রলারটি ডুবে যায়। ৭ জন জেলেদের উদ্ধার করা হলেও এখনও ৫ জন নিখোঁজ রয়েছে। এসব জেলেদের পরিবারে চলছে কান্না ও কষ্টের আহাজারি।

উপজেলা মৎস্য কর্মকর্তা এস এম আজহারুল ইসলাম বলেন, গত কালকে এ বিষয়ে খবর পেয়েছি। আমরা কোষ্টগার্ড ও নৌবাহিনীর কর্মকর্তাদের জানিয়েছি। নৌবাহিনী নিখোঁজদের উদ্ধারের জন্য চেষ্টা করছে।

 

মন্তব্য করুন