বান্দরবান প্রতিনিধি

প্রকাশিত: ৪ জুলাই, ২০২৪, ০৯:০৩ পিএম

অনলাইন সংস্করণ

বান্দরবানে বেনজিরের সম্পত্তির জিম্মায় নিল প্রশাসন

ছবি: রূপালী বাংলাদেশ

বান্দরবানের অবৈধভাবে গড়ে উঠা পুলিশের সাবেক আইজেপি বেনজির আহম্মেদ ত্রিশ কোটি টাকার সম্পত্তি বাগানবাড়ি ও মৎস্য খামার সিলগালা করে দায়িত্বে নিয়েছে প্রশাসন।

বৃহস্পতিবার (৪ জুলাই) সকালে সুয়ালক মাঝের পাড়ায় বেনজিরের ২৫ একর জায়গা জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন নেতৃত্বে খামার বাড়ি পরিদর্শন করেন প্রশাসন ও দুর্নীতি দমন কমিশনের একটি টিম।

পরে পরিদর্শন শেষে এসব জায়গা তত্ত্বাবধানে নেওয়ার পর সাইনবোর্ড টাঙ্গিয়ে সিলগালা করে দেয়া হয়। 

প্রশাসন জানান, বেনজির আহমেদের সম্পত্তির তত্ত্বাবধানে নেওয়া এসব সম্পত্তি থেকে যা আয় হবে তা সরকারের কোষেধারে জমা হবে। এছাড়াও আদালতের পরবর্তীতে নির্দেশনার না আসার পর এসব সম্পত্তি জেলা প্রশাসন তত্ত্বাবধানে চলবে । 

এদিকে গেল কয়েকদিন আগে সমতল ছেড়ে সাবেক আইজিপি বেনজির আহম্মেদ বান্দরবানের সুয়ালকে ৫০ এক ও লামায় প্রায় ১০০ একর সম্পত্তির রয়েছে বলে স্থানীয় অভিযোগ করেন। এ বিষয়ে নিউজ প্রকাশিত হওয়ার পর দুর্নীতি দমন কমিশন সুয়ালকে ২৫ একর সম্পত্তির নথি খুঁজে পায়। পরবর্তীতে আদালতের নির্দেশনা দেয়ার পর বেনজিরের সম্পত্তি তত্ত্বাবধানে নেন জেলা প্রশাসন। 

পরিদর্শনে শেষে জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন সাংবাদিকদের বলেন, আদালতের নির্দেশনা মোতবেক প্রশাসনের রিসিভার কমিটি গঠন করা হয়েছে এবং এই সম্পত্তির দেখভাল রিভিভার কমিটি করবে। তাছাড়া আদালতের নির্দেশনানুয়ায়ী দুই মাস পরপর যে আয় ব্যয় সেটি দুদকের মাধ্যমে আদালতকে অবহিত করতে হবে। আর এই জায়গায় রিসিভার কমিটি আজ থেকে দেখভাল করবে বলে জানান এই কর্মকর্তা। 

 

মন্তব্য করুন