বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ২৬ মে, ২০২৪, ০৪:২৮ এ এম

অনলাইন সংস্করণ

ডিরেক্টরস গিল্ডের সভাপতিসহ তিনজনকে নিষেধাজ্ঞা

ছবি সংগৃহীত

টিভি নাটক নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ড বাংলাদেশের বর্তমান কমিটি নিয়ে চলছে নানা সংকট। সভাপতি অনন্ত হিরা ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান সাগরের বিরুদ্ধে অনাস্থা এনেছেন কমিটির ১৬ সদস্য। কয়েক মাস ধরেই স্থবির হয়ে আছে সংগঠনের কার্যক্রম। সমস্যা সমাধানে এগিয়ে আসে ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশনস (এফটিপিও)। গত মার্চে ডিরেক্টরস গিল্ডকে নির্দেশনা দিয়ে চিঠি দেয় এফটিপিও। তবে সভাপতির স্বাক্ষরসহ এক চিঠিতে সাধারণ সম্পাদক পাল্টা চিঠি দিয়ে জানান, সংগঠনে কোনো ঝামেলা নেই। সব চলছে নিয়মমাফিক।

চিঠিতে দেওয়া ডিরেক্টরস গিল্ডের উত্তর ও ভাষা পছন্দ হয়নি এফটিপিওর। চিঠির ভাষার তীব্র নিন্দা জানানোর পাশাপাশি সাম্প্রতিক অস্থিরতার জন্য দায়ী করে ডিরেক্টরস গিল্ডের সভাপতি অনন্ত হিরা, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সাগর ও সাংগঠনিক সম্পাদক শামীম রেজা জুয়েলকে এফটিপিওর সব কার্যক্রমে অংশগ্রহণে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। ২১ মে এফটিপিওর সাধারণ সভা শেষে সংগঠনটির সভাপতি নাট্যজন মামুনুর রশীদের স্বাক্ষরসংবলিত বিজ্ঞপ্তির মাধ্যমে এমনটা জানানো হয়। ডিরেক্টরস গিল্ডের নির্বাচিত কমিটির সর্বসম্মত সিদ্ধান্তের মাধ্যমে প্রতিনিধির নতুন তালিকা প্রেরণের আগপর্যন্ত এই সিদ্ধান্ত বহাল থাকবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এফটিপিও কর্তৃক প্রেরিত চিঠির যথাযথ উত্তর না দিয়ে ডিরেক্টরস গিল্ডের সভাপতির অনুমোদনক্রমে সালাহউদ্দিন লাভলু বরাবর সাধারণ সম্পাদকের প্রেরিত চিঠিটি অসৌজন্যমূলক, আক্রমণাত্মক, অযৌক্তিক, মিথ্যাচার এবং অসাংগঠনিক বিধায় উক্ত চিঠির তীব্র নিন্দা জানানো হচ্ছে। 

মন্তব্য করুন