রূপালী প্রতিবেদক

প্রকাশিত: ১ জুন, ২০২৪, ০২:৫৩ এ এম

অনলাইন সংস্করণ

ত্রাণ প্রতিমন্ত্রীকে ইসিতে তলব

ছবি সংগৃহীত

ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী মহিববুর রহমানকে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের বিষয়ে ব্যাখ্যা দিতে ডেকেছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ২ জুন (রোববার) বিকেল ৩টার দিকে নির্বাচন কমিশনে ব্যক্তিগতভাবে হাজির হয়ে তাকে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। শুক্রবার (৩১ মে) নির্বাচন কমিশনের জনসংযোগ শাখার সহকারী পরিচালক মো. আশাদুল হকের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, চলমান ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর পক্ষে ভোট চাওয়ায় ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়য়ের প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমানকে আগামী ২ জুন, ২০২৪ তারিখ (রোববার) বিকেল ৩টায় নির্বাচন কমিশনে ব্যক্তিগতভাবে হাজির হয়ে ব্যাখ্যা প্রদানের জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছে।

এ ছাড়াও চতুর্থ ধাপে আগামী ৫ জুন, ২০২৪ তারিখে অনুষ্ঠেয় রাঙ্গাবালী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী মু. সাইদুজ্জামান মামুন, ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী রওশন মৃধা ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী বেগম ফেরদৌসী পারভীনকেও আগামী ২ জুন বিকেল ৪টায় নির্বাচন কমিশনে ব্যক্তিগতভাবে হাজির হয়ে ব্যাখ্যা প্রদানের জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত গ্রহণ করেছে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

নির্বাচন কমিশন জানায়, প্রতিমন্ত্রী মহিববুর রহমান গত ৩১ মে পটুয়াখালী জেলার রাঙ্গাবালী উপজেলার ছোট বাইশদিয়া ইউনিয়নের কোড়ালিয়া ঘাট নামক স্থানে ও চালতাবুনিয়া ইউনিয়নের চালতাবুনিয়া বাজারে ত্রাণ বিতরণকালে ষষ্ঠ উপজেলা পরিষদের চতুর্থ ধাপে ৫ জুন অনুষ্ঠেয় রাঙ্গাবালী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী মু. সাইদুজ্জামান মামুন, ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী রওশন মৃধা ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী বেগম ফেরদৌসী পারভীনের পক্ষে প্রকাশ্যে ভোট দেয়ার আহ্বান জানান। যা পরবর্তীতে বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া ছাড়াও সামাজিক যোগাযোগমাধ্যমে উঠে এসেছে। উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর বিধি ২২ অনুসারে একজন সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে প্রতিমন্ত্রী মহিববুর রহমানের উল্লিখিত প্রচারণা বা নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ আচরণবিধির লঙ্ঘন।

মন্তব্য করুন