নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত: ২ জুলাই, ২০২৪, ০৫:২৮ পিএম

অনলাইন সংস্করণ

নওগাঁয় অবৈধভাবে ব্যবসায়ীদের দোকানে তালা

ছবি: রূপালী বাংলাদেশ

নওগাঁয় ব্যবসায়ীদের দোকানে জোর পূর্বক তালা লাগিয়ে দখল করার প্রতিবাদে মানববন্ধন করেন ভুক্তভোগী ব্যবসায়ীরা। মঙ্গলবার সকাল ১১ টায় শহরের কাচা পাইকারী বাজারের হাজী মহিউদ্দিন মার্কেটে  আব্দুস সালাম ও মোহাম্মদ আলীর ২টি দোকানে সন্ত্রাসী কায়দায় জিতু, মাহবুব ও বরাতসহ  অজ্ঞাত ৭০/৮০ জন ব্যক্তি গত ০১ জুলাই সন্ধ্যা রাতে দোকানের ভিতরে প্রবেশ করে ড্রাগন, আনারস, আম সহ অন্যান্য মালামাল রাস্তায় ফেলে দিয়ে তালা ঝুলিয়ে দেয় এ সময় ভাড়াটিয়াসহ স্থানীয় ব্যবসায়ীরা বাধা দিলে তাদের প্রান নাশের হুমকি দেয় বলে জানান ভুক্তভোগী ব্যবসায়ীরা। এতে প্রায় ৪/৫ লক্ষ টাকার কাঁচা পণ্যের ক্ষয়ক্ষতি হয়।এ সময় মানববন্ধনে ব্যবসায়ী মিতু, শিপলু, সবুজ সহ ৩০/৪০ জন ব্যক্তি উপস্থিত ছিলেন।

এঘটনার বিষয়ে মানববন্ধনে ব্যবসায়ী সবুজ বলেন, আমরা এই মার্কেটে ১৯৭৮ সাল থেকে পজিশন ক্রয় করিয়া নির্ধারিত ভাড়া প্রদান করে আসিতেছি। আমরা ভাড়াটিয়া ব্যবসায়ী এই ব্যবসার করে আমাদের পরিবার চলে আমাদের দোকানে তালা দেওয়ায় পরিবার চালানো কষ্ট সাধ্য হয়ে পড়েছে। মানববন্ধনে আরো বলেন, আমাদের দোকান ঘরে তালা খুলে দিয়ে পূর্বে ন্যায় আমাদের ব্যবসা করার সুযোগ করে দেওয়া হউক।

আর এক ভুক্তিভোগী জাহানারা বেগম বলেন, আমি ৬ লক্ষ টাকায় পজিশন ক্রয় করে ব্যবসা করে আসতেছি। সেখানে আমাকেও নানাভাবে হুমকি প্রদান করছে।এছাড়া পাশের দোকানে কোন নোটিশ না দিয়ে আব্দুস সালাম ও মোহাম্মদ আলীর দোকান থেকে বের করে দিয়ে তালা দিয়ে দেন।

দখলদার জিতুর সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, জমিটি আমারা ক্রয় করেছি এবং খারিজ খাজনা সম্পন্ন আছে। বারবার নোটিশ দেওয়ার পরও তারা দোকান ঘর ছাড়েনা । সেকারনে আমারা তালা লাগাতে বাধ্য হয়েছি।

এবিষয়ে নওগাঁ সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো. জাহিদুল হক বলেন, ঘটনাটি শুনেছি তবে কোন অভিযোগ পায়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

 

মন্তব্য করুন