বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত: ১৮ এপ্রিল, ২০২৪, ০৫:১৬ পিএম

অনলাইন সংস্করণ

ফকিরহাটে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী

ছবি: রূপালী বাংলাদেশ

“প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে তুলে ধরে বাগেরহাটের ফকিরহাটে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও দিনব্যাপী প্রাণী প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল সাড়ে দশটায় উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল চত্ত্বরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভ উদ্বোধন শেষে স্টল পরিদর্শন করেন অতিথিরা। এর পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সম্মানীত অতিথি ছিলেন খুলনা বিভাগীয় প্রাণিসম্পদ দপ্তরের পরিচালক  ডা. মো. লুৎফর রহমান। 

এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া সিদ্দিকা সেতু। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. জাহিদুর রহমান।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সহকারী পুলিশ সুপার (সার্কেল) মো. রবিউল ইসলাম শামীম, উপজেলা প্রকৌশলী মো. আজিজুর রহমান, কৃষি কর্মকর্তা শেখ সাখাওয়াত হোসেন, সিনিয়র মৎস্য কর্মকর্তা জ্যোতি কনা দাস, অফিসার ইনচার্জ (ওসি) মো. আশরাফুল আলম, পল্লী বিদ্যুতের ফকিরহাট জোনের ডিজিএম মুহম্মদ ফাকরুল ইসলাম প্রমূখ।

এ সময় অতিথিবৃন্দ মেলার স্টল ও আগত বিভিন্ন খামারিদের পালন করা উন্নত জাতের গরু, মহিষ, ছাগল, ভেড়া, হাঁস, মুরগি, কবুতর ও দৃষ্টিনন্দন পাখি পরিদর্শন করেন।
দিনব্যাপী এ প্রাণী প্রর্দশনীতে ৩০টি স্টলে উপজেলার বিভিন্ন প্রান্তিক খামারিরা তাদের উন্নত জাতের গরু, মহিষ, ছাগলসহ বিভিন্ন গবাদি পশু ও গৃহপালিত প্রাণী প্রদর্শন করেছেন। 

 

মন্তব্য করুন