মাজহারুল ইসলাম, সোনারগাঁও

প্রকাশিত: ১ মে, ২০২৪, ০৯:৩৭ পিএম

অনলাইন সংস্করণ

বাকপ্রতিবন্ধী ছোট ভাইকে ২০ বছর পর ফিরে পেলেন বড় ভাই

ছবি: রূপালী বাংলাদেশ

বিশ বছর আগে হারিয়ে যাওয়া বাকপ্রতিবন্ধী ভাই এটিএম মাসুদ ওরফে খোকা (৩২) কে ফিরে পেয়েছেন তার বড় ভাই সুজন। বুধবার দুপুরে সোনারগাঁ উপজেলার  বেপারীবাজারে প্রতিবন্ধী খোকাকে তার ভাই সুজনের হাতে তুলে দেন মেঘনা স্বেচ্ছাসেবী নামের একটি মানবিক সংগঠন। 

খোকা নরসিংদী জেলার মনোহরদী উপজেলার বড়চাপা ইউনিয়নের চর তারাকান্দি গ্রামের মৃত বীর মুক্তিযোদ্ধা কাজিম উদ্দিন মাস্টারের ছেলে।

খোকার ভাই সুজন বলেন, আমার ভাই গত বিশ বছর আগে নরসিংদী থেকে হারিয়ে যায়। তাকে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও পাওয়া যায়নি। এলাকায় আমরা মাইকিং করে ও পোস্টার লাগিয়ে তার কোনো খোঁজ পাইনি। এভাবেই কেটে যায় বিশ বছর। 

গত মঙ্গলবার ভাইকে খুঁজে পাওয়ার একটি খবর আসে নরসিংদী প্রেসক্লাবের সভাপতি শরিফুল ইসলাম শাকিল এর মাধ্যমে।

তিনি জানান, আমার ভাই নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের মেঘনাঘাটে আছে। খবর পেয়ে আজ (বুধবার) আমি ও আমাদের এলাকার মেম্বারকে নিয়ে সোনারগাঁয়ের মেঘনা ঘাটে আসি, এখানে মেঘনা স্বেচ্ছাসেবী সংগঠনের শাহাজালাল ও স্থানীয় সেলিম রেজা মেম্বারের মাধ্যমে খোকাকে আমাদের হাতে তুলে দেন। ভাইকে পেয়ে আমি ও আমার পরিবারের সবাই দারুণ খুশি।

মেঘনা স্বেচ্ছাসেবী সংগঠনের পরিচালক শাহজালাল বলেন, তাকে আমরা করোনার সময়  রাস্তায় দেখতে পাই, তখন আমি ও আমার সংগঠনের লোকজন তাকে নিয়ে বিভিন্ন চিকিৎসার মাধ্যমে সুস্থ করে তুলি। ঐকান্তিক প্রচেষ্টায় প্রতিবন্ধী খোকাকে তার ভাইয়ের হাতে তুলে দিতে পেরে আমরাও আনন্দিত।

মন্তব্য করুন