বান্দরবান প্রতিনিধি

প্রকাশিত: ১৮ এপ্রিল, ২০২৪, ০৫:০০ পিএম

অনলাইন সংস্করণ

বান্দরবানে কেএনএফের ৫৩ জন রিমান্ডে

ছবি: রূপালী বাংলাদেশ

বান্দরবানের রুমা ও থানচিতে ব্যাংকে সন্ত্রাসী হামলা,  অপহরণ ও  অস্ত্রসহ টাকা লুটপাটের দুটি মামলায় কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফের গ্রেপ্তার করা ৫৭ জনকে আদালতে তোলা হয়েছে। ৫৩ জনের মধ্যে ১৮ জন নারী। এর মধ্যে ৫৩ জনকে চারদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তবে চারজনকে কারাগারে পাঠানোর নির্দেশ এবং এক নারী আসামিকে জেল গেটে জিজ্ঞাসাবাদের শর্ত আরোপ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুর সোয়া ১২ টায় বান্দরবান চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হোসাইন এই রিমান্ডের আদেশ দেন।

এ সময় কোর্ট ইন্সপেক্টর বিশ্বজিৎ সিংহ রিমান্ডের আবেদন এবং আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট কাজী মহতুল হোসেন যত্ন জামিন আবেদন করেন। আদালত জামিন আবেদন না মঞ্জুর করে রিমান্ডের আবেদনের ওপর শুনানি শেষে তাদের চারদিন করে রিমান্ড মঞ্জুর করেন। তবে এক নারী আসামিকে জেল গেটে জিজ্ঞাসাবাদের শর্ত আরোপ করা হয়েছে।

গেল ২ এপ্রিল মঙ্গলবার ও বুধবার দুইদিন কয়েকশত কেএনএফ সন্ত্রাসীরা পরিহিত পোশাক, মুখে কালো ও হাতে অস্ত্র নিয়ে রুমা ও থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে লুটপাট চালায় সন্ত্রাসীরা। এসময় ব্যাংকে টাকা রাখা ভল্ট ভাঙ্গতে না পেরে টহলকারী পুলিশ ও আনসার সদস্যদের কাজ থেকে ১৪টি অস্ত্র ও ব্যাংক ম্যানেজার নিজাম উদ্দিনকে অপহরণসহ থানচি দুটি ব্যাংক থেকে ১৮ লাখ টাকা লুটপাট করে পালিয়ে যান নতুন গজিয়ে ওঠা সশস্ত্র সন্ত্রাসী কুকি-চিন ন্যশনাল ফ্রন্ট কেএনএফ। 

এই ঘটনাটির পর বান্দরবান জেলার রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলায় সেনাবাহিনীর নেতৃত্বে যৌথবাহিনীর বিশেষ চিরুনি অভিযান চলছে। গত ৮ এপ্রিল যৌথবাহিনী বিশেষ অভিযান চালিয়ে রুমা উপজেলার বেথেলপাড়া থেকে ১৮ নারীসহ ৪৯ জনকে গ্রেপ্তার করে। অনান্য আসামীদের  বিভিন্ন সময়ে গ্রেপ্তার করা হয়। এসব অভিযানে এ পর্যন্ত ৬৬ জনকে গ্রেপ্তার করা হয়।

 

মন্তব্য করুন