রূপালী প্রতিবেদক

প্রকাশিত: ১ জুন, ২০২৪, ০৫:৩৪ পিএম

অনলাইন সংস্করণ

বেনজীর দেশে আছেন কি না, জানেন না স্বরাষ্ট্রমন্ত্রী

ছবি সংগৃহীত

সাবেক আইজিপি বেনজীর আহমেদ এখন দেশে আছেন কি না, জানি না। জেনে বলতে হবে—এমন মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তার (বেন‌জীর) বিরুদ্ধে এখনও নিষেধাজ্ঞা দেওয়া হয়নি। তার আগেই তিনি দেশ ছেড়ে চলে গেছেন বলে শুনেছি। যদিও তার যাওয়ার ব্যাপারে আমি জানি না। বিস্তারিত জেনে এ বিষয়ে কথা বলব।

শনিবার (১ জুন) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি অডিটোরিয়ামে মাদরাসা শিক্ষার্থীদের বক্তৃতা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসব কথা জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেb, বেন‌জীর আহমেদ অপরাধ করলে বিচার হবে। তিনি বলেন, অভিযোগের তদন্ত চল‌ছে। তদন্তের পরই জানা যাবে তিনি কী করেছেন। বেন‌জীরের ব্যক্তিগত অপরাধের দায় পুলিশ বাহিনী নেবে না। তবে সে দেশে নাকি বিদেশে সে বিষ‌য়ে সুনির্দিষ্ট তথ্য নেই বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ড নিয়ে এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান কামাল বলেন, মূল মামলা ভারতেই হয়েছে। মামলার তদন্ত ভারত করবে, আমাদের সহযোগিতা চাইলে আমরা তা করব। ভারত সরকার ‘মূল পরিকল্পনাকারী’ আক্তারুজ্জামান শাহীনকে ফেরাতে যুক্তরাষ্ট্রে আবেদন করতে পারবে।

তিনি আরও বলেন, যে যেখানেই আছে তাদের ধরতে আদেশ দেওয়া হয়েছে। পলাতকদের নেপাল থেকে ফিরিয়ে আনার ব্যবস্থা নেওয়া হবে। যারা অপরাধী তাদের আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে সাফ জানিয়ে দেন সরকারের প্রভাবশালী এ মন্ত্রী।

মন্তব্য করুন