কিশোরগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ২৩ মার্চ, ২০২৪, ০৯:০৩ পিএম

অনলাইন সংস্করণ

ভৈরবে ছিনতাই মামলায় জামিন পেয়ে শোডাউন ছাত্রলীগ নেতার

ছবি: রূপালী বাংলাদেশ

ভৈরবে ছিনতাই মামলায় জামিন পেয়ে মোটরসাইকেল শোডাউন করেছে ভৈরব পৌর ছাত্রলীগের সাংস্কৃতিক সম্পাদক সাব্বির মিয়ার। ভৈরব পৌর ছাত্রলীগের পর তাকে অব্যাহতি দিয়েছে জেলা ছাত্রলীগ। এদিনই তাকে বহিষ্কার করেছে কেন্দ্রীয়  ছাত্রলীগ।জানা যায়, ছিনতাইয়ের অভিযোগে গত মঙ্গলবার (১৯ মার্চ) সন্ধ্যায় ভৈরব পৌর শহরের চন্ডিবের এলাকা থেকে সাব্বির মিয়াকে গ্রেপ্তার করে পুলিশ। দু’দিন পর গত বৃহস্পতিবার সন্ধ্যায় জামিনে কারাগার থেকে মুক্তি পেয়ে মোটরসাইকেল শোডাউন করে এলাকায় আসেন সাব্বির। তখন তাকে ফুলের মালা দিয়ে বরণ করে নেয় তার কর্মী সমর্থকরা।

জানা যায়, গত ১৭ মার্চ সন্ধ্যায় ভৈরব পৌর শহরের রাণী বাজারের ব্যবসায়ী মোক্তার হোসেন মোটরসাইকেলে করে বাড়িতে যাচ্ছিলেন। উপজেলার চন্ডিবের ব্রিজের কাছাকাছি পৌঁছালে দুটি মোটরসাইকেলে চারজন লোক দেশীয় অস্ত্র নিয়ে ওই ব্যবসায়ীর গতিরোধ করে। এরপর তাঁকে মারপিট করে সঙ্গে থাকা ৫ লাখ টাকা এবং একটি স্মার্টফোন ছিনিয়ে নেয়। পরে ভৈরব থানায় ওই ব্যবসায়ীর লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে মামলা হয়। মামলার প্রেক্ষিতে পৌর শহরের চন্ডিবের মির্জা চত্বর থেকে অভিযান চালিয়ে সোহাগ মিয়াকে গ্রেপ্তার করে তাঁর কাছ থেকে ছিনতাইকৃত ২ হাজার ১০০ টাকা উদ্ধার করা হয়। সোহাগের দেওয়া তথ্যের ভিত্তিতে চন্ডিবের এলাকা থেকে সাদির মিয়াকে গ্রেপ্তার করে তাঁর কাছ থেকে ৩ তিন লাখ ৫০ হাজার টাকা এবং একই এলাকা থেকে আরিয়ান মিয়াকে গ্রেপ্তার করে তাঁর হেফাজত থেকে ৪০ হাজার টাকাসহ মোট ৩ লাখ ৯২  হাজার ১০০ টাকা উদ্ধার করা হয়। ছিনতাইয়ের ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে সাব্বির মিয়াকেও (ভৈরব পৌর ছাত্রলীগের সাংস্কৃতিক সম্পাদক) একই এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

গত বৃহস্পতিবার ভৈরব পৌর ছাত্রলীগের সভাপতি ছালেম রহমান মিকদাত ও সাধারণ সম্পাদক এমদাদুল হক ইমন এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে সংগঠনের নীতি–আদর্শ ও শৃঙ্খলা পরিপন্থী কাজে জড়িত থাকার অভিযোগের ভিত্তিতে সাংস্কৃতিক সম্পাদক সাব্বির মিয়াকে সাময়িক অব্যাহতি দেয়।এদিকে ছিনতাইয়ের অভিযোগে অভিযুক্ত সাব্বির মিয়াকে সংগঠনের সকল কার্যক্রম থেকে অব্যাহতি দিয়েছে জেলা ছাত্রলীগ।

শুক্রবার জেলা ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন মোল্লা সুমন ও সাধারণ সম্পাদক মোহাম্মদ ফয়েজ উমান খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে তাকে এ অব্যাহতি দেয়া হয়।সেই সাথে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের কাছে তাকে স্থায়ী বহিষ্কারের জন্য সুপারিশ করা হয়।পরে এদিনই সংগঠনের শৃঙ্খলা পরিপন্থী ও সংগঠন বিরোধী কার্যকলাপের জড়িত হওয়ার অপরাধে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির উপ দপ্তর সম্পাদক মনির হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে তাকে বহিষ্কার করা হয়।

এ ব্যাপারে, ভৈরব পৌর ছাত্রলীগের সভাপতি ছালেম রহমান মিকদাত বলেন, কোনো ব্যাক্তি  অপরাধ করলে তার দায় তাকেই নিতে হবে এখানে দল তার দায়ভার নিবে না। তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হয়েছে।

জেলা ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন মোল্লা সুমন বলেন, ‘সাব্বিরকে সংগঠন থেকে অব্যাহতি দেয়া হয়েছে। জেলা ছাত্রলীগের পক্ষ থেকে তাঁকে বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ করার পর কেন্দ্রীয় ছাত্রলীগ তাকে বহিষ্কার করেছে।’

 

মন্তব্য করুন