মুন্সীগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ৫ মে, ২০২৪, ০৬:০৬ পিএম

অনলাইন সংস্করণ

বৈষম্যের প্রতিবাদের দাবিতে

মুন্সীগঞ্জে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

ছবি: রূপালী বাংলাদেশ

পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতির মধ্যকার বেতন-ভাতসহ বিভিন্ন বৈষম্যের প্রতিবাদে অফিস বন্ধ করে কর্মবিরতি পালন করেছে মুন্সীগঞ্জ পল্লি বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা। আজ রবিবার সকাল সাড়ে ৯টা থেকে সদর উপজেলা  সিপাহীপাড়ায় মুন্সীগঞ্জ পল্লী বিদ্যুৎ জেলা কার্যালয়ে সামনে অবস্থান নিয়ে এ কর্মবিরতি পালন করা হয়। এতে অংশ নেয় জেলার ১১টি জোনাল ও সাব জোনাল অফিসের কয়েক শতাধিক কর্মকর্তা-কর্মচারী। 

আন্দোলনকারীরা জানান, পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের পদমর্যাদা, ছয় মাস পিছিয়ে পে-স্কেল ও ৫% বিশেষ প্রণোদনা প্রদান,  এপিএ বোনাস সম হারে না দেওয়া,  লাইনম্যানদের নির্দিষ্ট কর্মঘন্টা ও কাজের জন্য প্রয়োজনীয় লাইনম্যান ও বিলিং সহকারী পদায়ন না করা, যথাসময়ে পদন্নোতি না করা, মাঠ পর্যায়ে কর্মচারীদের চুক্তি ভিত্তিক চাকুরী নিয়মিত না করা সহ বিদ্যুতায়ন বোর্ডের বিভিন্ন অনিয়মের শিকার হচ্ছে সমিতির কর্মকর্তা কর্মচারীরা। 

তারা জানান, অনিয়মের বিষয়ে কথা বললে চাকরিচ্যুত করা হচ্ছে অনেককে। দীর্ঘদিন ধরে চলা এসব শোষন, নির্যাতন, নিপীড়ন বন্ধ করে অভিন্ন বেতন-ভাতা ও সুযোগ সুবিধার ও চাকরী বিধির বাস্তবায়নের দাবি জানান মাঠ পর্যায়ের কর্মরতরা।

দাবি আদায় না হলে আন্দোলন চলার ঘোষনা দেন সকলে। এতে উপস্থিত ছিলেন, মুন্সীগঞ্জ জেলা পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম প্রকৌশলী হারুন অর রশিদ, এজিএম মো. রাজন কুমার দাস, জুনিয়র ইঞ্জিনায়ার অনিমেশ চন্দ্র সরকার ও অভিজিৎ নাগ সহ কর্মকর্তা কর্মচারীগণ।

মন্তব্য করুন