ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি

প্রকাশিত: ২৭ জুন, ২০২৪, ০৮:০৪ পিএম

অনলাইন সংস্করণ

সড়ক নির্মাণে ইটের পরিবর্তে ব্যবহার হচ্ছে রাবিশ

ছবি: রূপালী বাংলাদেশ

চাঁদপুরের ফরিদগঞ্জে ইটের পরিবর্তে রাবিশ দিয়ে চলছে সড়ক নির্মাণের কাজ। কাজে বাঁধা দিলে ঠিকাদারী প্রতিষ্ঠানে লোকজন প্রানে মেরে ফেলার হুমকি দিয়ে থাকেন। স্থানীয় লোকজন কাজের মান নিয়ে কথা বললে তাদেরকে অশালীন বাসায় গালমন্দ করেন। বিষয়টি নিয়ে একাধিকবার স্থানীয় এলজিইডি অফিসে অভিযোগ করলেও ব্যবস্থা নিচ্ছে না বলে দাবি স্থানীয় লোকজন। 

জানা যায়, ৭৬লক্ষ টাকা ব্যয়ে উপজেলার পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নের কড়ৈতলী বাজার থেকে দক্ষিণ শাশিয়ালী এম এ বারী সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত ৬৩০মিটার সড়কের পাকা করণের কাজ করছে ঠিকাদারী প্রতিষ্ঠান এস এম ফাহাদ এন্ট্রারপ্রাইজ।
স্থানীয়রা জানান, সড়কটি নির্মাণ কাজ শুরুর পর থেকে ঠিকদার নানা অনিয়ম করছেন। পুকুরের পাশের গাইড ওয়াল নির্মানেও হয়ছে অনিয়ম। সর্বশেষ সড়কের কাজ নির্মাণে তিনি ইটের পরবর্তীতে রাবিশ আর বালু ব্যবহার করছেন।

সরেজমিন গিয়ে দেখা গেছে, পাশ্ববর্তী গাজীপুর ইটভাটা থেকে টাক্ট্ররের মাধ্যমে রাবিশ নিয়ে নির্মানাধীন সড়কে ফেলছেন। সংবাদ পেয়ে গণমাধ্যম কর্মীরা সেখানে গেলে তাদের উপর চড়াও হয় সংশ্লিষ্ট কাজের ঠিকাদার সুলতান আহাম্মেদ। এসময় তিনি স্থানীয় লোকজন ও সাংবাদিকদের গালমন্দ করেন এবং  তিনি প্রকাশ্যে নির্মাণ কাজে বাঁধা দিলে দেখে নেয়ার হুমকি দেন। এক পর্যায়ে লোকজন জড়ো হতে থাকলে তিনি দ্রুত ঘটনাস্থল থেকে চলে যান।

স্থানীয় লোকজন বলেন, এই রাস্তার কাজ শুরু থেকে অনিয়ন করে যাচ্ছে ঠিকাদার সুলতান আহাম্মেদ। তাকে বাঁধা দিলে সে লোকজনকে হুমকি ধমকি দিয়ে তার অনিয়ম করেই কাজ চালিয়ে যাচ্ছে।

কাজের বিষয়ে ঠিকাদার সুলতান আহাম্মেদের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমাদের কাজ আমরা করবো আপনারা দেখার কে। আমি যা কিছু করবো সব অফিসের সাথে বুঝবো।

এব্যাপারে উপজেলা প্রকৌশলী আবরার আহমেদ বলেন, কড়ৈতলী বাজার থেকে দক্ষিণ শাশিয়ালী পর্যন্ত সড়কের অনিয়মের বিষয়টি আমি অবগত হয়েছি। আমি ইতেমধ্যেই মৌখিক ভাবে  নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছি। এদিকে চাঁদপুর নির্বাহী প্রকৌশলী সড়ক নির্মাণে অণিয়মের বিষয় জেনে কাজটি বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে।

মন্তব্য করুন