অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২০ মার্চ, ২০২৪, ০৬:৩১ এ এম

অনলাইন সংস্করণ

৮ টাকার ইনজেকশনের লেবেল পাল্টে ৬শ’ টাকার পেথিড্রিন

ছবি সংগৃহীত

আট টাকা দামের ঘুমের ইনজেকশন জি-ডায়াজিপামের লেবেল পাল্টিয়ে ৬০০ টাকার চেতনানাশক জি-পেথিডিন ইনজেকশন তৈরি করে বাজারজাত করে আসছিল একটি চক্র।

সোমবার (১৮ মার্চ) রাজধানীর মতিঝিল, বাড্ডা ও যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (১৯ মার্চ) এসব তথ্য জানান ডিএমপি গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ।

গ্রেপ্তার তিনজন হচ্ছেন- আলমগীর খাঁন (৪০), মাসুদ রানা (২৯) ও আহসান হাবীব শাওন (৩০)। তাদের কাছ থেকে বিপুল পরিমাণ অ্যাম্পুল, স্টিকার, অ্যাসিডসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়।

গোয়েন্দা কর্মকর্তারা বলছেন, সাধারণত সন্তান জন্মের সময় প্রসূতি মায়েদের ব্যথা উপশমের জন্য ‘জি-পেথিডিন’ ইনজেকশন ব্যবহার করা হয়।

অভিযানে নেতৃত্ব দেওয়া সহকারী পুলিশ কমিশনার এরশাদুর রহমান জানান, প্রচলিত ‘জি-ডায়াজিপাম’ ঘুমের ইনজেকশনকে ঘরোয়াভাবে ‘জি-পেথিডিন’ চেতনানাশক ইনজেকশন বানিয়ে আসছিল চক্রটি। তারা লেবেল পরিবর্তন করে গত ৭-৮ বছর ধরে এই কারবার চালিয়ে আসছিল।

ডিবি প্রধান অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ জানান, উত্তর যাত্রাবাড়ীর একটি বাসায় নকল জি-পেথিডিন ইনজেকশন তৈরি করে চক্রটি প্রতিটি অ্যাম্পুল ৬০০ টাকা করে বিক্রি করছিল।

তিনি বলেন, মিটফোর্ড এলাকা থেকে ঘুমের ইনজেকশন জি-ডায়াজিপাম প্রতি পিস ৮ টাকায় তারা কেনে। প্রথমে বাসায় এনে অ্যাম্পুলগুলো অ্যাসিডে ভিজিয়ে রেখে লেবেলগুলো তুলে ফেলে। পরে সেগুলোতে জি-পেথিডিনের লেবেল লাগিয়ে ফয়েল পেপার দিয়ে প্যাকেটজাত করে।

মন্তব্য করুন