চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

প্রকাশিত: ২৬ এপ্রিল, ২০২৪, ১১:৪৭ পিএম

অনলাইন সংস্করণ

এমপি ইব্রাহিমের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

ছবি সংগৃহীত

কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে নিজের পছন্দের এক চেয়ারম্যান প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নেওয়ার অভিযোগ উঠেছে চকরিয়া-পেকুয়া আসনের এমপি ও কল্যাণ পার্টির চেয়ারম্যান ছৈয়দ মুহাম্মদ ইব্রাহিমের বিরুদ্ধে । এদিকে উপজেলা চেয়ারম্যান পদে বাকি প্রার্থীরা নানা মন্তব্য করছেন। 

বৃহস্পতিবার ২৫ এপ্রিল রিটানিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক বরাবর নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের লিখিত অভিযোগ জমা দিয়েছেন চেয়ারম্যান প্রার্থী জাফর আলম।

অভিযোগে তিনি লিখেছেন-২৩ এপ্রিল প্রার্থীতা যাচাই অনুষ্ঠানের পর থেকে সংসদ সদস্য সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম চেয়ারম্যান প্রার্থী ফজলুল করিম সাঈদীর পক্ষে বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে ও সভায় অংশগ্রহণ করছেন এবং একই সময়ে সরকারী নিরাপত্তা প্রটোকলও ব্যবহার করছেন। যা নির্বাচনী আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন।

অভিযোগে তিনি আরো উল্লেখ করেন-উপজেলার ঢেমুশিয়া হযরত আয়েশা ছিদ্দিকা (রঃ) জামে মসজিদ ও ফোরকানিয়া মাদ্রাসার বার্ষিক সভায় এমপি ইব্রাহিম প্রধান অতিথির বক্তব্যে জনসাধারণকে চেয়ারম্যান পদে সাঈদীকে জয়ী করতে বলেন। এছাড়াও ছাত্রলীগের সাথে মতবিনিময় সভায় ভোট করার নির্দেশ দেন।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই পোস্ট দিচ্ছে এমপি ইব্রাহিমসহ অন্যান্য নেতৃবৃন্দের মধ্যস্থতায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী রেজাউল করিম অপর চেয়ারম্যান প্রার্থী সাঈদীকে সমর্থন দিয়েছে। তারা আরো লিখেছে ২১ তারিখ জয় হবে। নির্ভরযোগ্য সূত্রে জানাগেছে ওই সমঝোতার অনুষ্ঠান হয়েছে ২৫ এপ্রিল সন্ধ্যায় চকরিয়া কোটরোডস্থ আইসিডিডিআর বি' হলরুমে।

রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক বিভীষণ কান্তি দাষ জানায়, প্রার্থীর পক্ষে সংসদ সদস্য প্রচারণায় অংশ নিচ্ছে এই ধরনের একটি অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

এই বিষয়ে জানতে চাইলে সংসদ সদস্য ছৈয়দ মুহাম্মদ ইব্রাহিম বলেন নির্বাচনের প্রচারণা শুরু হতে সময় আছে। তিনি কোন প্রার্থীর পক্ষে ভোট করছেননা।

মন্তব্য করুন