কুলিয়ারচর (কিশোরগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত: ৫ মে, ২০২৪, ০২:৫০ এ এম

অনলাইন সংস্করণ

কুলিয়ারচরে কলা চুরির ঘটনায় টেঁটা যুদ্ধে আহত ১৫

ছবি: রূপালী বাংলাদেশ

বাগান থেকে কলার ছড়ি চুরির ঘটনাকে কেন্দ্র করে কিশোরগঞ্জের কুলিয়ারচরে দুই গ্রামের বাসিন্দাদের মধ্যে এক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সংঘর্ষে ১৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করা হয়েছে। আজ শনিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত থেমে থেমে চলে এ সংঘর্ষ। পাল্টাপাল্টি ধাওয়ায় গোটা এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। খবর পেয়ে পুলিশ এসে লাঠিপেটা করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জানা যায়, কুলিয়ারচর উপজেলার ছয়সূতী ইউনিয়নের কলাকূপা গ্রামের একটি বাগান থেকে কলার ছড়ি চুরির ঘটনায় মধুয়াচর গ্রামের কয়েকজনকে অভিযুক্ত করে লোকজন। এ ঘটনায় দুই গ্রামবাসীর মধ্যে এক সপ্তাহ ধরে উত্তেজনা চলে আসছিলো। ভবিষ্যতে সংঘর্ষ ও অপ্রীতিকর ঘটনা এড়াতে গণ্যমান্য লোকজনের মধ্যস্থতায় আজ শনিবার সালিসে বসে স্থানীয় আওয়ামী লীগ নেতা, জন প্রতিনিধিসহ দুই পক্ষের লোকজন।

সালিস চলাকালে কথা- কাটাকাটি থেকে দুই পক্ষের লোকজনের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ সময় দুই গ্রামের লোকজন টেঁটা, হলঙ্গা ও লাঠিসোঁটা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। থেমে থেমে বেলা আড়াইটা থেকে পৌনে ৪টা পর্যন্ত সংঘর্ষ চলে।  

এ বিষয়ে ছয়সূতী ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন বলেন, ‘কলার ছড়ি চুরির ঘটনাকে কেন্দ্র করে দুই গ্রামের লোকজনের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া- পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন আহত হয়।’

কুলিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সারোয়ার জাহান বলেন, ‘কলার ছড়ি চুরির ঘটনাটি নিষ্পত্তির জন্য শনিবার সালিসে বসেছিল দুই গ্রামের লোকজন। সালিসে কথা- কাটাকাটির জেরে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে।'

 

মন্তব্য করুন