ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশিত: ৫ মে, ২০২৪, ০৩:০৬ এ এম

অনলাইন সংস্করণ

ঝিনাইদহ-১ আসনে নৌকার মাঝি নায়েব আলী

ঝিনাইদহ-১ আসনে নৌকার মাঝি নায়েব আলী। ছবি সংগৃহীত

ঝিনাইদহের-১ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছে সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী জোয়ার্দার।

সাবেক সংসদ সদস্য আব্দুল হাই অসুস্থতা জনিত কারণে গত ১৬ মার্চ মৃত্যুবরণ করলে আসনটি শূণ্য হয়। তিনি ২০০১ সাল থেকে দ্বাদশ সংসদ পর্যন্ত টানা ৫বার এমপি ছিলেন, হয়েছিলেন মৎস ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রীও । দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে দলের বর্ষীয়ান এই নেতা ও সাংসদের মৃত্যুর পর উপ-নির্বাচনের তফসিল ঘোষনা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী উপ-নির্বাচনে মনোনয়ন পত্র জমা দেয়ার তারিখ শেষ হয় ৭ মে। আগামী ৫ জুন আসনটিতে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

ঝিনাইদহ-১ শৈলকুপা আসনটিতে উপ-নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে মরহুম সাংসদ বীরমুক্তিযোদ্ধা আব্দুল হাই এর স্ত্রী সেলিনা পারভীন, দলের প্রবীণ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান নায়েব আলী জোয়ার্দ্দার, শিল্পপতি দুলাল বিশ্বাস, শিল্পপতি সাইদুর রহমান সজল, শৈলকুপা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল হাকিম, পৌর আওয়ামীলীগের সভাপতি ও মেয়র কাজী আশরাফুল আজম, সাধারণ সম্পাদক শিকদার ওয়াহেদুজ্জামান ইকু সহ মোট ২৫ জন প্রার্থী দলীয় মনোনয়ন পেতে ফর্ম সংগ্রহ করেন ।

অবশেষে যাচাই বাছাই এর পর শনিবার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাস ভবন গণভবনে সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা শেষে এ তথ্য জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মন্তব্য করুন