ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত: ২৮ মার্চ, ২০২৪, ০৮:১৯ পিএম

অনলাইন সংস্করণ

ব্রাহ্মণবাড়িয়ায়

ডিবি সেজে দিনে দুপুরে ৩৬ লাখ টাকা ছিনতাই

ছবি সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় দিনে দুপুরে এক ব্যবসায়ীর প্রায় ৩৬ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। ব্যবসায়ীক কাজে নিজ বাড়ি থেকে টাকা নিয়ে জমা দেওয়ার উদ্দেশে রিকশায় করে ব্যাংকে যাচ্ছিলেন তিনি। পথিমধ্যেই ঘটে এ বিপত্তি।

বুধবার (২৭ মার্চ) সকালে উপজেলার শিবপুর ইউনিয়নে এ ঘটনা ঘটে। তবে বিকেলে ঘটনাটি জানাজানি হলে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। এদিকে দিন দুপুরে পুলিশ পরিচয়ে এমন ঘটনায় সাধারণ মানুষের মাঝে উদ্বেগ উৎকণ্ঠা বিরাজ করছে।

ভুক্তভোগী ব্যবসায়ী ফজলুল হক শিবপুর ইউনিয়নের বাঘাউড়া গ্রামের বাসিন্দা। তিনি জেলা শহরের পশ্চিম পাইকপাড়ায় পরিবার নিয়ে একটি ভাড়া বাসায় থাকেন। ঢাকায় ট্রাভেল এজেন্সির ব্যবসা করেন।

স্থানীয়রা জানান, বাড়ি থেকে বের হওয়ার ১শ গজ অতিক্রম করার পর আগে থেকে উৎপেতে থাকা একটি কালো রঙের হায়েস মাইক্রোবাস থেকে পুলিশের পোষাক পরে দুই ব্যক্তি নেমে এসে তার রিকশাটির গতিরোধ করেন। এক পর্যায়ে তাকে টেনে হিচরে ব্যাগে ইয়াবা আছে বলে মাইক্রোবাসে উঠিয়ে নিয়ে যান তারা। আমরা ঘটনা প্রত্যক্ষ করলেও পুলিশি পোষাক থাকায় ঝামেলা হতে পারে ভেবে এগিয়ে যাইনি। পরে জানতে পারি তারা আসলে পুলিশ ছিলেন না। দিন-দুপুরেই এমন ঘটনা মানা যায় না।

শহরের পূর্বপাইক পাড়া এলাকার কয়েকজন বাসিন্দা জানান, দিন দুপুরে এমন ঘটনায় আমরা অবাক হয়েছি। আমরা সাধারণ মানুষ। বুঝবো কী করে- তারা পুলিশ, না ছিনতাইকারী। দিনদুপুরে আমাদের নিরাপত্তা কোথায়?

এদিকে ছিনতাইয়ের শিকার ব্যবসায়ী ফজলুল হক জানান, তাকে উঠিয়ে নেওয়া কালো হায়েস মাইক্রোবাসটি চালকসহ চারজন ছিল। কোনো কিছু বুঝে ওঠার আগেই তাকে তারা ইয়াবা আছে বলে ঝাপটে ধরে মাইক্রোবাসে উঠিয়ে নেয়। পরে মারধর করে কাছে থাকা ৩৫ লাখ ৭৫ হাজার টাকা ছিনিয়ে নেয়। পরে শহরের পীরবাড়ি এলাকায় মাইক্রোবাস থেকে আহত অবস্তায় তাকে নামিয়ে দেয়। তিনি জানান, ছিনতাইকারীদের মধ্যে পুলিশের পোষাক পরা ছিল দুইজন। একজন ছিল ছদ্মবেশে।

ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ওসি মো. আসলাম হোসেন জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ নিয়ে আমরা কাজ করছি। আশাকরি অপরাধীদের দ্রুত আমরা আইনের আওতায় নিয়ে আসবো। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

মন্তব্য করুন