ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত: ২৬ এপ্রিল, ২০২৪, ০৮:১৩ পিএম

অনলাইন সংস্করণ

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী

নতুন ভবন নির্মাণে স্যুয়ারেজ ট্রিটমেন্ট প্ল্যান্ট বাধ্যতামূলক

ছবি: রূপালী বাংলাদেশ

স্যুয়ারেজ ট্রিটমেন্ট প্ল্যান্ট ব্যতীত নতুন ভবনের অনুমোদন মিলবে না জানিয়ে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মন্ত্রী র, আ, ম, উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, নতুন ভবন নির্মাণের সময় এসটিপি (স্যুয়ারেজ ট্রিটমেন্ট প্ল্যান্ট) যারা করবে তারাই শুধু অনুমোদন পাবেন, এটা ব্যতীত অনুমোদন মিলবে না। শুক্রবার (২৬ এপ্রিল) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা সরকারি কর্মকর্তা/কর্মচারী সমবায় সমিতি আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন। এসময় ব্রাহ্মণবাড়িয়া পৌর মেয়রকেও এ পদ্ধতি বাস্তবায়ন করতে বলেন তিনি। মন্ত্রী আরও বলেন, ঢাকা দূষিত শহরের তালিকায় বিশ্বের এক থেকে তিন নম্বরে থাকে। এ অবস্থায় আমরা কেউই শান্তিতে থাকতে পারবো না। আবর্জনাকে দূর করতে হবে। দেশের ব্যবসায়ীদের মধ্যেও একটি বড় অংশ মধ্যবিত্ত। তাদের সুবিধাও চিন্তা করতে হবে। দরিদ্র ও ছিন্নমূল মানুষের বিষয়েও প্রধানমন্ত্রী চিন্তা করছেন। যার কারণে তিনি আশ্রয়ণ প্রকল্প গড়ে তুলছেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের পিআরএল ভোগরত গ্রেড-১ কর্মকর্তা মুহাম্মদ মোশাররফ হোসেনের সভাপতিত্বে এসময় জাতীয় উন্নয়ন প্রশাসন একাডেমির রেক্টর (সচিব) মো. সহিদ উল্যাহ, সাবেক সচিব গোলাম রব্বানী, বিয়াম ফাউন্ডেশনের সাবেক মহাপরিচালক মিজানুর রহমান, সমবায় অধিদপ্তরের অতিরিক্ত নিবন্ধক আহসান কবীর, জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন, পৌর মেয়র নায়ার কবির, সমবায় অধিদপ্তরের যুগ্ম নিবন্ধক ও ব্রাহ্মণবাড়িয়া জেলা সরকারি কর্মকর্তা-কর্মচারী সমবায় সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ মনিরুল ইসলাম বক্তব্য রাখেন। 

এর আগে সকাল ১০ ঘটিকায় ব্রাহ্মণবাড়িয়া সার্কিট হাউজে ব্রাহ্মণবাড়িয়া ডিসি হাউজিং কর্তৃক মন্ত্রীকে সংবর্ধনা প্রদান করা হয়। এসময় ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ হাবিবুর রহমান ও পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন মন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এসময় মন্ত্রী ব্রাহ্মণবাড়িয়ায় সরকারের চলমান বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকাণ্ডের সার্বিক খোঁজখবর নেন।

মন্তব্য করুন