ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ২৮ মার্চ, ২০২৪, ০৫:২৭ পিএম

অনলাইন সংস্করণ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসি’র এলিট প্যানেলে সৈকত

আইসিসির এলিট প্যানেলে শরাফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত। ছবি সংগৃহীত

শরাফুদ্দৌলা ইবনে শহীদ সৈকতের আাইসিসির এলিট প্যানেল যাওয়ার কথা বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল। অবশেষে সেটাই সত্যি হলো। এলিট প্যানেলে জায়গা করে নিলেন বাংলাদেশের এই আম্পায়ার।

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আজ বুধবার এক বিজ্ঞপ্তিতে সৈকতের এলিট প্যানেলে থাকার কথা নিশ্চিত করেছে। আইসিসির এমিরেটস প্যানেল থেকে তাঁর পদোন্নতি হয়েছে।

আইসিসির জেনারেল ম্যানেজার ওয়াসিম খান, ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জেরেকার, অবসরপ্রাপ্ত নিউজিল্যান্ড আম্পায়ার টনি হিল, মাইক রিলি—তাদের নিয়ে গঠিত নির্বাচক প্যানেল এমন সিদ্ধান্ত নিয়েছে।

সৈকত এক বিবৃতিতে বলেন, আইসিসির এলিট প্যানেলে জায়গা পাওয়া অনেক সম্মানের। নিজের দেশ থেকে প্রথম ক্রিকেটার হিসেবে প্যানেলে জায়গা পাওয়া সত্যিই অনেক বিশেষ কিছু। বছরের পর বছর ধরে আমার অভিজ্ঞতা রয়েছে। আগামী অ্যাসাইনমেন্টগুলোর জন্য যে চ্যালেঞ্জ আছে, তার জন্য প্রস্তুত। আইসিসি ও বিসিবিকে ধন্যবাদ আমাকে সমর্থন দেওয়ার জন্য। যেসব সহকর্মীরা আমার পাশে থেকতে আমার পরিবার ও বন্ধুদের ধন্যবাদ পাশে থাকার জন্য।

২০০৬ থেকে আন্তর্জাতিক প্যানেলে আছেন সৈকত। ২০১০ সালে বাংলাদেশ-শ্রীলঙ্কার ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে আম্পায়ারিং ক্যারিয়ারে অভিষেক হয় তার। ছেলেদের ১০ টেস্ট, ৬৩ ওয়ানডে, ৪৪ আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মাঠের আম্পায়ারের দায়িত্ব পালন করেন সৈকত। মেয়েদের ১৩ ওয়ানডে ও ২৮ টি-টোয়েন্টি ম্যাচেও মাঠের আম্পায়ার ছিলেন তিনি।

মন্তব্য করুন