নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারী, ২০২৪, ০২:৫৭ পিএম

অনলাইন সংস্করণ

প্রেস ক্লাবে সাংবাদিক লায়েকুজ্জামানের নামাজে জানাজা অনুষ্ঠিত

বিশিষ্ট সাংবাদিক ও দৈনিক রূপালী বাংলাদেশ পত্রিকার বিশেষ প্রতিনিধি লায়েকুজ্জামানের তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়েছে।


আজ রোববার (১৮ ফেব্রুয়ারী) সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের টেনিস কোর্টে প্রাঙ্গণে মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়। তার জানাজায় জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিনসহ ঢাকা রিপোর্টার্স ইউনিটির বর্তমান ও সাবেক নেতারা উপস্থিত। এছাড়া ঢাকা রিপোর্টার্স ইউনিটিসহ বিভিন্ন পর্যায়ের সাংবাদিকেরা জানাজায় অংশ নেন।


জানাজা শেষে সাংবাদিক নেতৃবৃন্দরা ও তার কর্মস্থল রূপালী বাংলাদেশের সহকর্মীরা লায়েকুজ্জামানের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান।


এর আগে শনিবার (১৭ ফেব্রুয়ারী) রাতে কোয়ান্টাম ফাউন্ডেশনে গোসল শেষে তার প্রথম ও পরের দিন সকাল ১০টার দিকে ঢাকা রিপোর্টার্স ইউনিটির প্রাঙ্গণে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। পৈতৃক বাড়ি ফরিদপুরের নগরকান্দায় চতুর্থ জানাজা শেষে তাকে নিয়ে যাওয়া হয় ফরিদপুর প্রেস ক্লাবে। সেখানে তার জন্য বিশেষ দোয়ার আয়োজন করা হয়।  


তারপর তাকে রাজবাড়ী পৌর কবরস্থানে দাফন করা হবে।


সংবাদপত্রের মালিকদের সংগঠন নিউজপেপার্স ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (নোয়াব) সভাপতি ও সংসদ সদস্য এ কে আজাদ বলেন, লায়েকুজ্জামান আর প্রেস ক্লাবে ফেরত আসবেন না। তিনি চিরদিনের জন্য আমাদের ছেড়ে চলে গেছেন। একটি সাংবাদিক যখন চলে যায়, তখন তার পরিবারের দায়িত্ব আর কেউ নেয় না। তাদের পরিবারগুলোকে ভালো রাখার জন্য একটি ফান্ড তৈরি করার অনুরোধ জানাচ্ছি৷ আর লায়েকুজ্জামানের পরিবার যাতে ভালো থাকে সেই দায়িত্ব আমি ব্যক্তিগতভাবে নেবো। তার কোনও দেনা-পাওনা থাকলে এর দায়িত্ব আমি নেবো। আপনারা তাকে মাফ করে দেবেন। আল্লাহ যেন লায়েকুজ্জামানকে জান্নাতবাসী করেন।


জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, দৈনিক মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক তার স্মৃতিচারণা করে আত্মার মাগফিরাত কামনা করেন।


উল্লেখ্য, দৈনিক রূপালী বাংলাদেশ পত্রিকার বিশেষ প্রতিনিধি লায়েকুজ্জামান শনিবার (১৭ ফেব্রুয়ারী) সন্ধ্যা সোয়া ৬ টার দিকে রাজধানীর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৬০ বছর। তিনি স্ত্রী, দুই মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।


শনিবার বিকালে নিজ কর্মস্থল রূপালী বাংলাদেশ পত্রিকা অফিসে কর্তব্যরত অবস্থায় বুকে ব্যথা অনুভব করলে সহকর্মীরা তাকে হৃদরোগ ইনস্টিটিউটে নিয়ে যান। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার মৃত্যুর খবরে গণমাধ্যমকর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে।


সাংবাদিক লায়েকুজ্জামান তার বর্ণাঢ্য কর্মজীবনে দৈনিক মানবজমিন, কালের কণ্ঠ, সকালের খবরে কাজ করেছেন। কলকাতা থেকে প্রকাশিত দৈনিক দিন দর্পণ পত্রিকার বাংলাদেশ প্রতিনিধি হিসেবেও কাজ করতেন। 

মন্তব্য করুন