সুবর্ণচর (নোয়াখালী) প্রতিনিধি

প্রকাশিত: ২৬ এপ্রিল, ২০২৪, ০৫:৪৫ পিএম

অনলাইন সংস্করণ

সুবর্ণচরে রহমতের বৃষ্টির জন্য নামাজ আদায়

ছবি: রূপালী বাংলাদেশ

নোয়াখালীর সুবর্ণচরে তীব্র তাপদাহ থেকে মুক্তি ও বৃষ্টি চেয়ে 'সালাতুল ইসতিসকার' নামাজ আদায় করেছে ধর্মপাল মুসল্লিরা। নামাজান্তে বিশেষভাবে রহমতের বৃষ্টি চেয়ে সকলে দোয়া করেছেন।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ৮ টার দিকে উপজেলার চরবাটা খাসের হাট উচ্চ বিদ্যালয় মাঠে এ নামাজ অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন চরবাটা খাসের হাট জামে মসজিদের খতিব মাওলানা আহছান উল্লাহ। ইমাম নামাজ শেষে খুতবা প্রদান, দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।

ইসতিসকার নামাজ আদায়ের পর উক্ত নামাজে অংশগ্রহনকারী মুসল্লিরা জানান, অনেকদিন যাবত অনাবৃষ্টির কারণে মানুষ, গবাদি-পশু ও প্রাণীরা খুবই কষ্ট করছে। এই কষ্ট লাঘবের জন্য তারা মহান আল্লাহর পক্ষ থেকে রহমতের বৃষ্টির আশায় এই নামাজের মাধ্যমে দোয়া করেছেন। তবে তারা পরিবেশ-প্রতিবেশ রক্ষায় প্রয়োজনীয় ও পরিমিত বৃষ্টিই প্রত্যাশা করছেন। কিন্তু অতিরিক্ত ভারী বৃষ্টিপাতের মাধ্যমে কৃষকের ফল-ফসল যাতে নষ্ট না হয় সেটার মুক্তি কামনায়ও তারা দোয়া করেছেন।

উক্ত নামাজের কর্মসূচিতে অংশগ্রহণ করেন স্থানীয় আলেম-ওলামা, বিভিন্ন মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী, মসজিদের ইমাম-খতিব, সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ বিভিন্ন শ্রেণী পেশার ধর্মপ্রাণ মুসলমানগণ।

মন্তব্য করুন