কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত: ১৬ জুন, ২০২৪, ০২:৩৭ পিএম

অনলাইন সংস্করণ

কুমিল্লায় কোরবানীর গরু চুরি!

ছবি: রূপালী বাংলাদেশ

কুমিল্লা দেড় লাখ টাকার কোরবানীর গরু চুরির অভিযোগ উঠেছে। আদর্শ সদর উপজেলার শহরতলীর সাতরা চম্পকনগর এলাকার ভূইয়া বাড়ি থেকে আজ ভোররাতে গুরুটি চুরি হয়েছে। এ ঘটনায় কোতয়ালী মডেল থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

জানা যায়, ধর্মপুর পশ্চিম চৌমুনি সংলগ্ন সাতরা চম্পকনগর এলাকার ভূইয়া বাড়ির আবুল কাশেমের ছেলে ব্যবসায়ী কিবরিয়া হাাসন কাঞ্চন ও একই বাড়ির জাহাঙ্গীর আলম মিলে এক লাখ ৩৮ হাজার টাকা দিয়ে গত বুধবার সদর উপজেলার কালীর বাজার এলাকার গৃহস্থ থেকে গুরুটি কোরবানীর উদ্দেশ্যে কিনেন। গত শুক্রবার গুরুটি সাতরা চম্পকনগর নিজ বাড়িতে নিয়ে আসেন তারা।

গরুটি পরিবহন, খাবার সহ অন্যান্য খরচ মিলেয়ে এখন পর্যন্ত প্রায় দেড় লাখ টাকা খরচ হয়েছে তাদের । কিন্তু শনিবার দিবাগত রাতে অর্থাৎ আজ মঙ্গলবার ভোররাতে গরুটি চুরি হয়ে যায়। লালচে ও হালকা কালো প্রলেপের ষাড় গরুটি চুরি হওয়াতে দিশেহারা কোরবানী দাতারা। এ ঘটনায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে পুরো এলাকা সহ কুমিল্লা শহর এলাকায়। এদিকে গত শুক্রবার দিবাগত রাতে আদর্শ সদর উপজেলার বাখরাবাদ কলোনী এলাকায় একাধিক নিরাপত্তারক্ষী ও সিসি ক্যামেরা থাকা সত্বেও কয়েকটি গরু চুরির অভিযোগ উঠেছে। এ বিষয়টি নিয়েও কোতয়ালী থানায় অভিযোগ এসেছে। তাছাড়া গত রাতে কুমিল্লা নগরীর ঠাকুরপাড়া থেকে তিনটি গরু চুরির অভিযোগও পাওয়া গেছে।

কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ ওসি ফিরোজ হোসেন জানান, সাতরা চম্পকনগর এলাকার কিবরিয়া হাাসন কাঞ্চন গরু চুরির লিখিত অভিযোগ থানায় দিয়ে গেছেন। আমরা গরুটি উদ্ধারে কাজ করছি।

তিনি আরো জানান গতকাল অভিযান পরিচালনা করে নয়টি চোরাই গরু উদ্ধার করা হয়েছে। চাঁদপুরের শাহরাস্তি এবং কসবা থানার কুটি ইউনিয়ন থেকে গরুগুলি চুরি হয়েছিল। বাখরাবাদ এলাকার গরুচুরির বিষয়ে তিনি জানান, সেখানে অভ্যন্তরীন ঝামেলা আছে। চুরির সময়ের সিসি ক্যামেরার ফুটেজ পাওয়া যাচ্ছে না।

মন্তব্য করুন