কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

প্রকাশিত: ২৪ জুন, ২০২৪, ০৫:৪০ পিএম

অনলাইন সংস্করণ

কৃষকের জালে রাসেল'স ভাইপার

ছবি: রূপালী বাংলাদেশ

পটুয়াখালীর কলাপাড়ায় কৃষকের জালে ধরা পড়েছে ৫ ফুট দৈর্ঘ্যর রাসেল'স ভাইপার সাপ। উপজেলার ধুলাসার ইউনিয়নের বৌলতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন বৌলতলী গ্রামের এক কৃষকের জালে ধরাপড়ে এ সাপটি। সোমবার সকাল আটটার সময় বৌলতলী গ্রামের নুর হাওলাদার রাড়ির পুকুরের পাড়ে পাতা জালে সাপটি আটকে যায়। পরে ওই কৃষক সাপটি লাঠি দিয়ে আঘাত করে আহত অবস্থায় প্লাস্টিকের বড় কৌটায় জীবিত ভরে রাখে। এসময় সাপটিকে এক নজর দেখতে ভীড় জমায় ওই এলাকার উৎসুক জনতা। তবে সাপটি উদ্ধারের চেষ্টা চালাচ্ছে এনিমেল লাভারস অফ পটুয়াখালীর কলাপাড়া টিমের সদস্যরা।

নয়াকাটা গ্রামের শাহিন চৌকিদার জানান, এই প্রথমবারের মতো রাসেলস ভাইপার সাপ দেখলাম। এর আগে ইউটিউব এবং ফেসবুকে দেখেছি। এনিমেল লাভারস অফ পটুয়াখালীর কলাপাড়া টিমের সদস্য বায়জিদ মুন্সী জানান, আমাদের একটি টিম ঘটনাস্থল যাচ্ছে। সাপটি উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিয়ে বন বিভাগের কাছে হস্তান্তর করবো।

এ বিষয়ে কলাপাড়া উপজেলা হাসপাতালের চিকিৎসক ড. শংকর চন্দ্র অধিকারী বলেন, রাসেলস ভাইপার সাপ থেকে সবাইকে এ বিষয়ে সতর্ক থাকতে হবে। কাউকে যদি আগাত করে সাথে সাথে হাসপাতালে নিয়ে আসবেন।

 

মন্তব্য করুন