রূপালী ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ২ জুলাই, ২০২৪, ০৬:৫৪ পিএম

অনলাইন সংস্করণ

শেষ ইউরোপিয়ান চ্যাম্পিয়ন খেলছেন রোনালদো

ছবি: সংগৃহীত

বয়স ৩৯ ছাড়িয়েছে। এখনও খেলে যাচ্ছিলেন পাঁচবারের ব্যলন ডি'অর জয়ী এই ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো। আরও একটি ইউরোপিয়ান চ্যাম্পিয়নে এই তারকা পর্তুগালের প্রতিনিধিত্ব করছেন। তবে তার সময় যে ফুরিয়ে আসছে তা টের পাচ্ছেন তিনি। এবারের আসরকেই নিজের শেষ ইউরোপিয়ান চ্যাম্পিয়ন বলে জানালেন ক্রিস্তিয়ানো রোনালদো।

সোমবার রাতে স্লোভেনিয়ার বিপক্ষে টাই-ব্রেকারে জিতেছে কোয়ার্টার ফাইনালে ওঠে পর্তুগাল। জার্মানির ফ্র্যাঙ্কফুর্ট অ্যারেনায় শেষ ষোলোর ম্যাচে নির্ধারিত সময়ের খেলা গোলশূন্য ড্র ছিল। তবে দলকে অরোও এগিয়ে দেওয়ার সুবর্ণ সুযোগ ছিল রোনালদোর সামনে। তবে অতিরিক্ত সময়ে পেনাল্টি পেয়েছিল দলটি। কিন্তু লক্ষ্যভেদ করতে ব্যর্থ হন ক্রিস্তিয়ানো রোনালদো।

স্বাভাবিকভাবেই ম্যাচ শেষে তাই অনুভূতিটা মিশ্র ছিল রোনালদোর। এরমধ্যেই ইউরোপীয় এই প্রতিযোগিতায় নিজের শেষ আসর জানিয়ে দিলেন। বলেন, এটি অবশ্যই আমার শেষ ইউরো। তবে আমি এতে অনুপ্রাণিত নই। খেলার জন্য আমার যে উত্সাহ আছে, আমার ভক্তদের এবং আমার পরিবারকে দেখার উত্তেজনা, আমার প্রতি মানুষের স্নেহ রয়েছে।'

তবে এখনই ফুটবল ছাড়ছেন না আল-নাসর তারকা।, 'এমন নয় যে আমি ফুটবল ছেড়ে দিচ্ছি, কারণ আমি যদি করি, তাহলে আমার জন্য আর কী করার বা জেতার থাকে? মানুষকে খুশি করাই আমাকে সবচেয়ে বেশি অনুপ্রাণিত করে।'

অতিরিক্ত সময়ে পেনাল্টি পেয়েছিলেন। কিন্তু লক্ষ্যভেদ করতে না পায় ম্যাচ চলাকালীন সময়েই কান্নায় ভেঙে পড়েন রোনালদো। এ সময়ে তাকে সান্ত্বনা দেন তার সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড সতীর্থ দিয়াগো দালত ।

পেনাল্টি মিসের বিষয়টি তুলে ধরে রোনালদো বলেন, 'অনেক শক্তিশালী লোকেদেরও (বাজে) দিন যায়। শুরুতে দুঃখ এবং শেষে আনন্দ, এটাই ফুটবলের সৌন্দর্য্য । এইগুলো অবর্ণনীয় মুহূর্ত।

শেষ পর্যন্ত দল জয় পাওয়ায় দারুণ খুশি এই পর্তুগিজ তারকা।  

মন্তব্য করুন