আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি

প্রকাশিত: ৩ জুলাই, ২০২৪, ০৪:২৪ এ এম

অনলাইন সংস্করণ

আগৈলঝাড়া বেড়েছে চোরের উৎপাত, এক রাতেই ৩ গরু চুরি

ছবি: রূপালী বাংলাদেশ

বরিশালে আগৈলঝাড়া উপজেলার বিভিন্ন এলাকায় কৃষকের গোয়াল থেকে রাতের আধারে গরু চুরি যেন থামছেই না। কয়েকদিন পরপরই শোনা যাচ্ছে গরু চুরির খবর।

কৃষক রাতের পর রাত পাহারা দিয়েও স্বস্তি মিলছে না চোরের হাত থেকে । তাদের আতঙ্কে নির্ঘুম রাত কাটাচ্ছে এলাকার মানুষ। প্রতিরাতেই কোনো না কোনো এলাকায় হানা দিচ্ছে সংঘবদ্ধ চোরের দল। গভীর রাতে গোয়াল ঘর থেকে গরু চুরি করে নম্বরবিহীন ট্রাক, পিকাপ, সিএনজিতে উঠিয়ে নিয়ে যায় চোরেরা। আর এসব ঘটনায় খুব কম সংখ্যক মামলাই রেকর্ডভুক্ত হয়। 

আগৈলঝাড়ার পাঁচটি ইউনিয়নের বিভিন্ন এলাকায় গরু চুরির ঘটনায় ভুক্তভোগীরা অভিযোগ দায়ের করলেও পুলিশ চুরি যাওয়া কোন গরু উদ্ধার বা কোন চোর আটক বা সনাক্ত করতে পারেনি এখনো। কৃষকের সর্বশেষ সম্বল থানা পুলিশ, তাদের কাছ থেকেই যদি বিপদে পড়েও স্বস্তি না পায় তাহলে তারা যাবেই বা কোথায়?

বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলার গৈলা ইউনিয়নের টেমার গ্রামের বীর মুক্তিযোদ্ধা পবিত্র কুমার সিমলাইর ছেলে উত্তম সিমলাইর গোয়াল ঘর থেকে সোমবার ভোর রাতে আড়াই লক্ষাধিক টাকা মূল্যের তিনটি গরু শিকলের তালা ভেঙ্গে নিয়ে যায় সংঘবদ্ধ চোরের দল। এ ঘটনায় উত্তম সিমলাই বাদী হয়ে অজ্ঞাতনামা চোরের বিরুদ্ধে মঙ্গলবার দুপুরে থানায় অভিযোগ দায়ের করেছে।

থানার ডিউটি অফিসার এসআই আবুল বাশার জানান, গরু চুরির খবর শুনেছি। এবং ঘটনাস্থলে আমাদের আগৈলঝাড়া থানা পুলিশ পরিদর্শন করেছেন প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন