ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ২৭ এপ্রিল, ২০২৪, ০৫:১৬ এ এম

অনলাইন সংস্করণ

কলকাতার দেয়া ২৬১ রান তাড়া করে জিতল পাঞ্জাব

ছবি সংগৃহীত

আবারও ব্যাট হাতে ঝড় তুললেন সুনীল নারিন। এবার ৩২ বলে ৯টি চার এবং ৪টি ছক্কায় তিনি করেন ৭১ রানের বিস্ফোরক হাফসেঞ্চুরি। ইডেন গার্ডেন্সে ব্যাটে ঝড় তোলেন ফিল সল্টও। ৬টি করে ছক্কা এবং চারে ৩৭ বলে তিনি করেছেন ৭৫ রানের বিধ্বংসী হাফসেঞ্চুরি।

সল্ট ও নারিনের ঝোড়ো ব্যাটিংয়ে প্রথমে ব্যাট করে ২৬১ রানের পাহাড়ই গড়ে কলকাতা নাইট রাইডার্স।

 

২২টি চার এবং ১৮টি ছক্কায় গড়া  কেকেআরের এই ইনিংসটি কলকাতার মাঠে আইপিএলের সর্বোচ্চ দলীয় স্কোর। খানিকটা পরেই এই রেকর্ড ভেঙে দিয়ে তা নিজেদের করে নেয় পাঞ্জাব। কলকাতার ২৬১ রানও জনি বেয়ারস্টোর ১০৮ রানের হার না মানা শতরানে ২ উইকেট হারিয়ে ছাড়িয়ে গিয়ে ৮ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে পাঞ্জাব।

৪৮ বলে ৯টি ছক্কায় সেঞ্চুরিটি করেন বেয়ারস্টো।

 

রান উৎসবের এবারের আইপিএলে গত ১৬ এপ্রিল এই ইডেন গার্ডেন্সে সুনীল নারিনের বিধ্বংসী সেঞ্চুরিতে ২২৩ রানের বড় স্কোর গড়েও রাজস্থান রয়ালসের কাছে ২ উইকেটে হেরেছিল কলকাতা। জনি বেয়ারস্টোর বিধ্বংসী সেঞ্চুরিতে এবারও হেরে মাঠ ছাড়তে হল শাহরুখ খানের দলকে।  কলকাতার ২৬১ রানের পাহাড় ডিঙাতে নেমে তা ৮ বল বাকি থাকতে ছাড়িয়ে যায় পাঞ্জাব।

 

ইডেনে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে সুনীল নারিন ও ফিল সল্টের বিস্ফোরক ব্যাটিংয়ে দুর্দান্ত শুরু পায় কলকাতা।  সল্টের সঙ্গে ১০.২ ওভারে ১৩৮ রানের উদ্বোধনী জুটি গড়ে আউট হন নারিন। এরপর ভেঙ্কটেশ আয়ারের ২টি ছক্কা এবং ৩টি চারে ২৩ বলে ৩৯ রান, আন্দ্রে রাসেলের ২টি করে ছক্কা এবং চারে ১২ বলে ২৪ এবং শ্রেয়াস আয়ারের ৩টি ছক্কায় খেলে ১০ বলে ২৮ রানের ক্যামিওতে আড়াই শ পার হয় কলকাতার স্কোর। পাঞ্জাবের হয়ে আর্শদ্বীপ সিং ৪৫ রানে নেন ২ উইকেট। ১টি করে উইকেট স্যাম কারেন হার্শাল প্যাটেল ও রাহুল চাহারের।

 

বিশাল লক্ষ্য তাড়ায় প্রভসিমরান সিংয়ের ব্যাটে দারুণ শুরু করে পাঞ্জাব। ৫টি ছক্কা এবং ৪টি চারে ২০ বলে ৫৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেন প্রভসিমরান। তাঁর দুর্দান্ত ব্যাটিংয়ে প্রথম ৬ ওভারে ১ উইকেটে ৯৩ রান করে পাঞ্জাব। এরপর জনি বেয়ারস্টো ও রাইলি রুশো এগিয়ে নেন দলকে।রুশো ২ ছয় ১ চারে ১৬ বলে ২৬ রান করে দলীয় ১৭৮ রানে আউট হন। এরপর জনি বেয়ারস্টো ও শশাঙ্ক  সিংয়ের বিস্ফোরক ব্যাটিংয়ে (৮টি ছক্কায় ২৮ বলে ৬৮ রানের অপরাজিত হাফসেঞ্চুরি) দারুণ জয় পায় পাঞ্জাব। ক্রিকইনফো

মন্তব্য করুন