স্বরূপকাঠি (পিরোজপুর) প্রতিনিধি

প্রকাশিত: ৪ জুন, ২০২৪, ০৬:১৮ পিএম

অনলাইন সংস্করণ

ক্বিরাত প্রতিযোগিতায় দেশসেরার কৃতিত্ব হুসাইনের

ছবি: রূপালী বাংলাদেশ

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ ক্বিরাত প্রতিযোগিতায় দেশসেরা হওয়ার কৃতিত্ব অর্জন করল উপমহাদেশের অন্যতম ইসলামী শিক্ষা প্রতিষ্ঠান পিরোজপুরের নেছারাবাদ (স্বরূপকাঠি) উপজেলার ছারছীনা দারুসুন্নাত আলিয়া মাদ্রাসার ছাত্র মো. আবু সালেহ হুসাইন। সে ওই মাদ্রাসার ফাজিল ১ম বর্ষের ছাত্র। তার পিতা ছারছীনা দারুসুন্নাত আলিয়া মাদ্রাসার শিক্ষক হাফেজ মাও. মো. ক্বারি বেলায়েত হোসেনের বাড়ি পিরোজপুরের নাজিরপুরে। বর্তমানে সে স্বরূপকাঠি পৌরসভার ৭নং ওয়ার্ডের জগৎপট্টি গ্রামের বাসিন্দা। দুই ভাই ও এক বোনের মধ্যে হুসাইন সবার বড় ।

এবছর ঢাকা গভমেন্ট ল্যাবরেটরি হাই স্কুলের অডিটোরিয়ামে আয়োজিত ক্বিরাত প্রতিযোগীতা ২০২৪ এ সারা দেশ থেকে অংশ নেয়া প্রতিযোগীদের মধ্যে মো. আবু সালেহ হুসাইন ্#৩৯;ঘ্#৩৯; গ্রুপ থেকে প্রথম স্থান অধিকার করে। এর পূর্বেও সে গতবছর জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ এর গ্রুপ থেকে ক্বিরাত প্রতিযোগীতায় দেশসেরা হয়েছিলো এবং ২০২০ সনে পবিত্র আজান দেয়া প্রতিযোগীতায় জাতীয় পর্যায় প্রথম হওয়ার কৃতিত্ব অর্জন করে।

হুসাইনের এ অর্জনে গর্বিত ও আনন্দিত তার শিক্ষক এবং অভিভাবকগণ। সন্তানের উজ্জ্বল ভবিষ্যৎ কামনায় সকলের নিকট দোয়া চেয়ে তার পিতা মাও. মো. ক্বারি বেলায়েত হোসেন জানান, আমার বড় ছেলে মো. আবু সালেহ হুসাইন ছোটবেলা থেকেই কুরআন তেলাওয়াত ভালো করে রপ্ত করে একজন কুরআনের হাফেজ হয়েছেন। সে এর পূর্বেও বেশ কিছু ইসলামিক প্রতিযোগিতায় অংশ নিয়ে সাফল্য অর্জন করেছে । সন্তানের সাফল্য অর্জনের এ ধারাবাহিকতা বজায় রাখতে সে সকলের কাছে দোয়া চেয়েছেন।

মন্তব্য করুন