গাইবান্ধা প্রতিনিধি

প্রকাশিত: ১৩ মে, ২০২৪, ০৫:৪৮ পিএম

অনলাইন সংস্করণ

গোবিন্দগঞ্জে অপবাদ দিয়ে মধ্যযুগীয় কায়দায় নারী নির্যাতন

ছকিনা বেগম । ছবি: রূপালী বাংলাদেশ

গাইবান্ধার গোবিন্দগঞ্জে প্রাক্তন স্বামীকে ঘরের ভিতরে খুঁজে পাওয়ায় মিথ্যা অপবাদ দিয়ে মধ্যযুগীয় কায়দায় এক নারীকে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। সোমবার (১৩ মে) দুপুরে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে এক নারীসহ তিনজনকে নিজবাড়ি থেকে গ্রেপ্তার করেছে
পুলিশ। এর আগে রোববার মধ্যরাতে এ নির্যাতনের ঘটনা ঘটে।

গ্রেপ্তারকৃতরা হলো, উপজেলার রাখালবুরুজ (পচারিয়া দক্ষিন পাড়া) গ্রামের মৃত ফছুর উদ্দিনের ছেলে শাহজাহান আলী (৪৮), আলিম উদ্দিনের স্ত্রী চামেলী বেগম (৪০) ও আমির উদ্দিনের ছেলে আব্দুল ছাত্তার (৫৫)।

জানা গেছে, ওই গ্রামের বাকপ্রতিবন্ধি রিপু মিয়ার স্ত্রী ছকিনা বেগমের (৩২) ঘরের খাটের নিচে রোববার মধ্যরাতে প্রাক্তন স্বামী মোনারুল ইসলামকে (৩৫) খুঁজে পায় প্রতিবেশিরা। এ সময় রিপু মিয়া বাড়িতে ছিল না। ছকিনা’র অভিযোগ, এই অপবাদ দিয়ে তাকে ঘর থেকে টানা-হেঁচড়া করে বের করা হয়। পরে বাড়ির পাশের বৈদ্যুতিক খুটির সঙ্গে উল্টো করে দুই হাত রশি দিয়ে বেঁধে এলোপাতাড়ি মারপিট করে মাথার চুল কেটে নির্যাতন করা হয়। প্রতিবেশি মৃত ফছুর উদ্দিনের ছেলে শাহজাহান আলী (৪৮), আলিম উদ্দিনের স্ত্রী চামেলী বেগম (৪০), আমির উদ্দিনের ছেলে আব্দুল ছাত্তার (৫৫), আব্দুস সাত্তারের ছেলে হারুন মিয়া (৩০), দেলবর রহমানের ছেলে আইনুল ইসলাম (৩০) ও দেলবর রহমানসহ (৬৫) সাতজনের বিরুদ্ধে এই অভিযোগ করা হয়।

চামেলী বেগম জানান, ছকিনা আমার সম্পর্কে জা হয়। সে ঘরের ভিতরে প্রাক্তন স্বামীকে নিয়ে ঘুমাচ্ছিল। বিষয়টি জানাজানি হলে স্থানীয়রা ক্ষুব্ধ হয়ে এ তান্ডব ঘটায়।

পুলিশ জানায়, রোববার রাত দু’টার দিকে ৯৯৯-এর মাধ্যমে বিষয়টি জানার পর ঘটনাস্থল থেকে নির্যাতিত ছকিনাকে বৈদ্যুতিক খুটির সাথে বাধা অবস্থায় উদ্ধার করা হয়। পরে তাকে তার পরিবারের নিকট হস্তান্তর করা হয়। নির্যাতিত ছকিনা সোমবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়ে স্থানীয় থানায় এ ঘটনায় ওই সাতজনকে আসামি করে অভিযোগ দেন।

গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আলম শাহ্, ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এ ঘটনায় অভিযুক্ত তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানোর প্রস্তুতি চলছে। অপর ৪ জনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

মন্তব্য করুন