গাইবান্ধা প্রতিনিধি

প্রকাশিত: ১৫ এপ্রিল, ২০২৪, ০৫:৩৬ পিএম

অনলাইন সংস্করণ

গোবিন্দগঞ্জে কিশোর গ্যাংয়ের হামলায় আহত ১৫

ছবি: রূপালী বাংলাদেশ

গাইবান্ধার গোবিন্দগঞ্জে গত দুইদিনে কিশোর গ্যাংয়ের হামলায় অন্তত ১৫ জন আহত হয়েছে। এদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় ১২ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়। গত ১৪ এপ্রিল রোববার সন্ধ্যা থেকে শুরু করে সোমবার দুপুর পর্যন্ত উপজেলার শিবপুর
ইউনিয়নের পাড়া কচুয়া গ্রামে এ হামলার ঘটনা ঘটে।

জানা গেছে, পূর্বশত্রুতার জের ধরে রোববার (১৪ এপ্রিল/২৪) সন্ধ্যায় ওই গ্রামের বাসিন্দা সাদ্দাম সরদারের (১৯) নেতৃত্বে সংঘবদ্ধ সন্ত্রাসীরা শোলাগাড়ী ঈদগাহ আলিম মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মোজহারুল ইসলামের বসত বাড়িতে হামলা চালায়। সন্ত্রাসীরা এ সময় তার ছেলে সজীবকে (১৪) ছুরিকাঘাত শুরুতর জখম করে।

এ সময় গ্রামের লোকজন এগিয়ে এলে তাদের ওপরও হামলা করে সন্ত্রাসীরা।পরের দিন সোমবার (১৫ এপ্রিল/২৪) সকাল থেকে দুপুর একটা পর্যন্ত দফায় দফায় সংঘর্ষ হয়। গত দুইদিনের সংঘর্ষে অন্তত ১৫ আহত হয়। তাদেও মধ্যে আশঙ্কাজনক অবস্থায় আশিক (২০), সোভন (২১),
মুকিত (২৩), অসিম (২০), আকাশ (২৪), তালাস (২৫), আপেল (২০), মঞ্জিল (৪০) ইয়াছিন (৩৫), শাহাদত (২৫) ও বেলাল (৪০), আব্দুল্লাহ আল মাহমুদ (২০) সহ ১২ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়।

গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক মোস্তাক আহমেদ জানান, আহতদের মধ্যে সজিবের অবস্থা মুমূর্ষ হওয়ায় তাকে প্রথমে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ও পরে ঢাকা বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। এ ছাড়াও শরীর থেকে ইয়াছিন ও শাহাদতের শরীর থেকে প্রচুর রক্তক্ষরণ হওয়ায় উভয়কে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোজাহারুল ইসলাম জানান, রোববার সন্ধ্যার একটু আগে পাড়াকচুয়া গ্রামের সাদ্দাম সরদার তার বাহিনী নিয়ে এসে বাড়িতে হামলা চালায়।এ সময় সাদ্দামের ছুরিকাঘাতে তার ছেলে সজীব গুরুতর আহত হয়। এ সময় তাদের রক্ষার্থে গ্রামবাসী এগিয়ে এলে
তাদের ওপরও হামলা চালায় সন্ত্রাসীরা। এতে কমপক্ষে ৮ জন আহত হন।

তিনি আরও জানান, সাদ্দাম বাহিনীর সঙ্গে বিপ্লব সরদার, সাহারুল, মুন, আতিক, শাহিনুর, তপন সরদার, রাকিব, পলাশসহ আরও ২০/২৫ জনের একদল সংঘবদ্ধ সন্ত্রাসী হামলায় অংশ নেয়। এদের বেশির ভাগই কিশোর গ্যাংয়ের সদস্য।

সাদ্দাম সরদার জানান, মোজাহারুলের লোকজন তাদের ওপর হামলা চালালে তারা পাল্টা হামলা চালায়।এতে উভয় পক্ষের মধ্যে পাল্টাপাল্টি সংঘর্ষের সুত্রপাত ঘটে।

এদিকে স্থানীয়রা জানান, শোলাগাড়ি সিনিয়র আলিম মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও পরিচালনা পরিষদ নিয়ে দীর্ঘদিন ধরে দুই পক্ষের মধ্যে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে এ সংঘবদ্ধ সংঘর্ষের ঘটনা ঘটে।গত দুইদিনের পাল্টাপাল্টি সংঘর্ষে কমপক্ষে ১৫ জন আহত হয়।

এ প্রসঙ্গে গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আলম শাহ্ জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ন্ত্রণে আনতে ঘটনা স্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। এ বিষয়ে উভয় পক্ষে মামলার প্রস্তুতি চলছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

মন্তব্য করুন